শনিবার, ২৬শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জবি ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ

জবি ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ

সংবাদের আলো ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামি ছাত্রশিবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার ১৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ্যে এসেছে। শুক্রবার রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রশিবিরের অফিসিয়াল ফেসবুক পেইজে সংগঠনটির প্যাডে এ কমিটি প্রকাশ করা হয়।

কমিটিতে সভাপতি হিসেবে আছেন গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র মো. ইকবাল হোসেন শিকদার ও সেক্রেটারি হিসেবে রয়েছেন ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো. আসাদুল ইসলাম। এছাড়াও অন্যান্যের মধ্যে অফিস সম্পাদক হিসেবে আছেন ২০১৮-১৯ সেশনের মো. রিয়াজুল ইসলাম; বিজ্ঞান, গবেষণা ও আন্তর্জাতিক সম্পাদক পদে আছেন পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ সেশনের নাজমুল হক; প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে আছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের ইব্রাহীম আলী ও বায়তুলমাল (অর্থ) সম্পাদক পদে আছেন ফিন্যান্স বিভাগের ২০১৮-১৯ সেশনের মো. শাওন সরদার।

জবি শাখা ছাত্রশিবিরের সেক্রেটারি মো. আসাদুল ইসলাম বলেন, আমরা আমাদের কাজের স্বার্থে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেছি। শিক্ষার্থী তথা বিশ্ববিদ্যালয়ের কল্যানে আমরা কাজ করে যাব।

কমিটি প্রকাশ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সভাপতি মো. ইকবাল হোসেন শিকদার বলেন, এ কমিটি নতুন গঠন করা নয়। ছাত্রশিবিরের সকল শাখার কমিটি শাখার সদস্যদের প্রত্যক্ষ ভোটে প্রতি বছরের জানুয়ারি মাসে গঠন করা হয়ে থাকে। তবে ক্যাম্পাসে ভীষণ প্রতিকূল পরিবেশ বিদ্যমান থাকায় ক্ষয়ক্ষতি এড়িয়ে আন্দোলন-সংগ্রাম ও সাংগঠনিক কাজ পরিচালনার জন্য কৌশলগত কারণে এতদিন কমিটি প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে সামনে এসেছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির। এসময় বিবৃতিতে সভাপতি, সেক্রেটারি ও প্রচার সম্পাদকের নাম প্রকাশ করা হয়েছিল।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়