বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শঙ্কা কাটিয়ে ১ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্নবিরতিতে বাংলাদেশ

শঙ্কা কাটিয়ে ১ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্নবিরতিতে বাংলাদেশ

সংবাদের আলো ডেস্ক: সকালে যেভাবে টপাটপ উইকেট পড়ছিল, তাতে মধ্যাহ্ন বিরতির আগেই ম্যাচ শেষ হয়ে যাওয়ার আশঙ্কা করছিলেন সবাই। তবে সপ্তম উইকেটে এসে প্রতিরোধ গড়লেন মেহেদি মিরাজ আর জাকের আলী। দুজনের দারুণ জুটিতে ইনিংস হারের শঙ্কা কাটিয়ে বাংলাদেশ এখন লিড নেওয়ার পথে।

১০১ রানে পিছিয়ে থেকে গতকাল মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। শেষবেলায় ব্যাটিংয়ে নেমে আগ্রাসী মেজাজে খেলেছেন মুশফিকুর রহিম, সঙ্গী ছিলেন মাহমুদুল হাসান জয়। ৩ উইকেটে ১০১ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করে টাইগাররা। তবে দিনের শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। শুরুতেই আউট হন জয়, এরপর মুশফিকুর রহিম রাবাদার বলে বোল্ড হয়ে ফিরে যান। দ্রুত দুই উইকেট হারানোর দলের হাল ধরতে ব্যর্থ হন লিটন দাসও। তবে এরপর জাকের আলীকে সঙ্গে নিয়ে হাল ধরেছেন মেহেদী মিরাজ, এ দুজনের জুটিতে আর কোনো উইকেট না হারিয়ে ২০১ রান করে মধ্যাহ্নবিরতিতে গিয়েছে বাংলাদেশ, পিছিয়ে আছে ১ রানে।

৩ উইকেটে ১০১ রান নিয়ে দিনের খেলা শুরুর পর দ্রুতই তিন উইকেট হারালে বাংলাদেশের স্কোরলাইন হয় ৬ উইকেটে ১১২। ফলে ইনিংস ব্যবধানে হারের শঙ্কা জেগেছিল বাংলাদেশের। তবে জাকের আলীকে সঙ্গে নিয়ে সে শঙ্কা দূর করতে পেরেছেন মিরাজ। অভিষিক্ত জাকেরকে নিয়ে মিরাজ গড়েছেন ৮৯ রানের অবিচ্ছিন্ন জুটি।

প্রোটিয়া বোলারদের বিপক্ষে শুরু থেকেই দুর্দান্ত খেলেছেন মিরাজ। জাকের নিয়ে দলের রান বাড়িয়েছেন তিনি। একই সঙ্গে তুলে নিয়েছেন নিজের ব্যক্তিগত অর্ধশতকও। মধ্যাহবিরতিতে যাওয়ার আগে তিনি করেছেন ৫৫ রান। মিরাজকে যোগ্য সঙ্গ দিয়েছেন জাকের। তিনি অপরাজিত আছেন ৩০ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২০১ রান। দক্ষিণ আফ্রিকার চেয়ে পিছিয়ে আছে ১ রানে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়