বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভূঞাপুরে সাঈদীর জন্য দোয়া করে ইমামতি হারিয়েছেন খতিব

আখতার হোসেন খান, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:
আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর খবর পেয়ে তার জন্য দোয়া ও ফেসবুকে পোস্ট দেয়ায় মসজিদ থেকে বের করে দেয়া হয় খতিব মাওলানা সাখাওয়াত হোসেনকে। তাকে এখনো চাকরিতে বহাল না করায় মুসল্লিদের মধ্যে ক্ষোভের বহি:প্রকাশ ও মিশ্র প্রতিক্রিয়াা দেখা দিয়েছে। তবে তাকে শিগগিরই খতিবের দায়িত্বে ফিরিয়ে আনা হবে জানান মসজিদ কমিটি সভাপতি।

জানাযায়, মুফতি মাওলানা সাখাওয়াত হোসেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিবিএ পাথাইলকান্দি জামে মসজিদের খতিব। সাড়ে তিন বছর আগে যোগদানের পর থেকে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছিলেন। টিভি চ্যানেলগুলোতে ইসলামী আলোচনা ও দেশের বিভিন্ন স্থানে ইসলামী সম্মেলন করায় ইসলাম স্কলার হিসেবে সারাদেশেই পরিচিতি মুখ তিনি।

গত বছরের ১৪ আগস্ট আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর ফেসবুকে পোস্ট ও পরে জুমার নামাজের পর মাগফেরাত কামনায় দোয়া করেন এই খতিব। এতে ক্ষুব্ধ হয়ে মাওলানা সাখাওয়াতকে খতিবের দায়িত্ব থেকে তাৎক্ষণিক সরিয়ে দেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা ছোট আব্দুল হাই। মসজিদ এলাকায় আর কখনও দেখা গেলে তাকে নেয়ারও হুমকি দেয়া হয়।

স্থানীয় মুসল্লীরা বলেন- মুফতি সাখাওয়াত হোসেন একজন ভালো আলেম ও ভালো মনের মানুষ। তার উপর অন্যায় করা হয়েছে। আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর ফেসবুকে পোস্ট ও তারজন্য দোয়া করায় মসজিদ কমিটির সাধারণ সম্পাদক তাকে মসজিদ থেকে বের করে দেয়। কিন্তু খতিব সাহেবকে এখনো লিখিতভাবে অব্যাহতি দেয়া হয়নি। মসজিদ কমিটির কাছে দাবি তাকে যেন আবার খতিবের দায়িত্বে বহাল করা হয়।

খতিব মুফতি সাখাওয়াত হোসেন বলেন- গত বছরের ১৪ আগস্ট আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর ফেসবুকে পোস্ট করি। পরে মুসল্লীদের অনুরোধে জুমআর নামাজের পর তার মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করি। আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর ফেসবুকে পোস্ট ও তারজন্য দোয়া করায় মসজিদ কমিটি সম্পাদক আমাকে মসজিদের খতিবের দায়িত্ব পালন করতে নিষেধ করেন এবং মসজিদ থেকে বের করে দেন। আমার প্রতি জুলুম করা হয়েছে।

মসজিদ কমিটি সভাপতি আলহাজ্ব মহির উদ্দিন তালুকদার মসজিদ কমিটির সাধারণ সম্পাদকের রোষানলের কথা স্বীকার করে বলেন- মুফতি সাখাওয়াত হোসেনের প্রতি জুলুম করা হয়েছে। তাকে পুনরায় খতিবের দায়িত্বে ফিরিয়ে আনা হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়