বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নবীনগরে ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন

মো: কামরুল ইসলাম, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: চট্রগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে জারীকৃত এক প্রজ্ঞাপনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইউএনও’র বদলির আদেশে লক্ষীপুর উপজেলায় কর্মরত ইউএনও আরিফুর রহমানকে নবীনগর উপজেলায় পদায়ন করা হয়। আরিফুর রহমানকে দুর্নীতিগ্রস্ত অফিসার আখ্যায়িত করে এ আদেশের প্রতিবাদ জানিয়ে “তাকে নবীনগর চাই না” এই শ্লোগানে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। শুক্রবার (০৪ অক্টোবর) নবীনগর প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

লক্ষীপুর উপজেলায় কর্মরত থাকা অবস্থায় আরিফুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির নানান অভিযোগ উঠে। সেবাগ্রহীতাদের সাথে দুর্ব্যবহার, কমিশন বাণিজ্য, প্রকল্পের টাকা আত্মসাৎ, জনপ্রতিনিধিদের সাথে খারাপ আচরণসহ নানান অভিযোগ তুলে লক্ষীপুর উপজেলার ১৭ জন ইউপি চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ গত ২৮ জুলাই সমন্বয় সভা বয়কট করেন।

এই চিত্র তুলে ধরে বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা বলেন,নবীনগর  ২১টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলা বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ উপজেলা। এই বড় উপজেলায় কোন অভিযুক্ত ব্যক্তিকে চাই না।  নবীনগরের উন্নয়ন ও শান্তি বজায় রাখতে বর্তমান ইউএনও তানভীর ফরহাদ শামীমের মতো একজন সৎ, যোগ্য, দক্ষ ও মানবিক কর্মকর্তার প্রয়োজন। তাই তার বদলির আদেশ অবিলম্বে বাতিল করে তানভীর ফরহাদ শামীমকে পুনরায় বহাল করার দাবী জানান। সংবাদ সম্মেলন ও মানববন্ধনে বক্তব্য রাখেন, সাইফুল ইসলাম, জান্নাতুল সাফি, অথৈ, আরিয়ান ইসলাম মুন্না, আফরোজা জাহান আঁখি, মাহির প্রমুখ।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়