বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

দুপক্ষের দ্বন্দে শেরপুরে বৈষম্যবিরোধী কেন্দ্রীয় সমন্বয়কদের সভা পন্ড, সেনা ও পুলিশ প্রহরায় সভাস্থল ত্যাগ

জাহিদুল খান সৌরভ, শেরপুর প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয়  সমন্বয়কদের নির্ধারিত সভা পন্ড করে দিয়েছে শেরপুরের ছাত্র আন্দোলনের একাংশের নেতারা। তাদের সাথে সম্বয়হীনতা, বন্যার্তদের সাহায্যার্থে উত্তোলনকৃত অর্থের সঠিক হিসাব না দেয়াসহ নানা অভিযোগ তুলে সভার শুরুতেই হট্টগোল শুরু করে তারা। পরে কেন্দ্র থেকে আসা সমন্বয়কদের প্রায় এক ঘন্টা অবরুদ্ধ করে রাখে। আজ বুধবার বিকেলে শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি প্রাঙ্গনে ওই ঘটনা ঘটে।

জানা গেছে, কেন্দ্র থেকে আসা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১২ জন সমন্বয়ক গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে পূর্ব নির্ধারিত সফরের উদ্দেশ্যে শেরপুর এসে সার্কিট হাউজে রাত্রি যাপন করেন। বুধবার দুপুরে শেরপুর সরকারী কলেজের শিক্ষক মিলনায়তনে জুলাই আন্দোলনে হতাহতদের পরিবারের সাথে মতবিনিময় করেন। পরে বিকাল  শেরপুর সরকারী ভিক্টোরিয়া একাডেমী মাঠে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। সভা শুরু হতেই স্থানীয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাংশের সদস্য নানা অভিযোগ তুলে হট্টগোল শুরু করে মঞ্চ দখল করে নেয়। এসময় কেন্দ্রীয় সমন্বয়কদের বিদ্যালয়ের একটি কক্ষে অবরুদ্ধ করে রাখে তারা।

খবর খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা এসে তাদের উদ্ধার করে। পরে সেনাবাহিনীর উপস্থিতিতে কেন্দ্রীয় সমন্বয়করা আবারও মঞ্চে ওঠে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক এবং ময়মনসিংহ অঞ্চলের সমন্বয়ক লুৎফর রহমান সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। পরে পুলিশ ও সেনাবাহিনীর কঠোর নিরাপত্তায় সেনাবাহিনীর গাড়ীতে করে তারা সভাস্থল ত্যাগ করে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়