বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভারতীয় পানি আগ্রাসনের বিরুদ্ধে বেলকুচিতে বিক্ষোভ ও সমাবেশ

উজ্জ্বল অধিকারী: ভারতীয় পানি আগ্রাসনের বিরুদ্ধে সিরাজগঞ্জের বেলকুচিতে ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ আগষ্ট) দুপুরে বেলকুচি উপজেলা বৈষম্যবিরোধেী ছাত্র আন্দোলনের আয়োজনে আল বাহেলা মসজিদের সামনে থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর এলাকার মুকুন্দগাতি যাত্রী ছাউনিতে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ধর্মপ্রাণ মুসুল্লি ও নানা পেশার মানুষ অংশ নেন।

মুকুন্দগাতী যাত্রী ছাউনির সামনে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বেলকুচি উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মুছা হাসেমী, ইকবাল এইচ রিপন, মুছাব্বির হোসেন ও হাফেজ আতিকুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, পূর্বসতর্কতা ছাড়াই বাঁধ খুলে দিয়ে ভারত আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে। বর্ষা মৌসুমে বাঁধের গেট খুলে দিয়ে বাংলাদেশকে ভাসিয়ে মারছে ভারত। ভারতের এই পানি আগ্রাসনের বিরুদ্ধে অন্তবর্তীকালীন সরকার আন্তর্জাতিক আদালতে বিচার দেওয়ার দাবি জানাই। একই সাথে ভারতীয় সকল পণ্য বর্জনের দাবি করছি।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়