বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উলিপুরে সড়কের ময়লা পরিস্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণ করেছে শিক্ষার্থীরা

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: উলিপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় আনসারের পাশাপাশি শিক্ষার্থীরা যানজট নিরসনে ট্রাফিকের দায়িত্ব পালন করছে।

শিক্ষার্থীরা কোমড় বেঁধে ঝাড়ু হাতে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে। বুধবার (৮ আগস্ট) সকাল থেকে প্রচন্ড গরমের মধ্যে তারা এই সহযোগিতাপূর্ণ কাজ চালিয়ে যাচ্ছে। তাদের সাথে যোগ দিয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এরকম মানবিক কাজে সাধারণ মানুষ ভূয়সী প্রশংসাসহ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অটোচালক ধরণী বাড়ির  আউয়াল জানায় ‘বাচ্চাগুলা গড়মের মধ্যে খুব কষ্ট করি ট্রাফিকের কাম করতেছে। দেখি খুব ভালো নাগতেছে।

অটোযাত্রী ফেরদৌসী  জানান, ‘আমাদের সন্তানদের জন্য গর্ব হচ্ছে। তারা ঘরে ঠিকমতো কাজ করে কিনা জানি না। কিন্তু রাষ্ট্র সংস্কারে ও শহর পরিচ্ছন্নতায় তারা অনন্য অবদান রাখছে। সড়কে দায়িত্ব পালন করা ও পরিচ্ছন্নতা কাজে সম্পৃক্ত শিক্ষার্থী নাহিদ, মিলন, রিয়া, রুহি ও রাকিব জানায়, ‘আমরা পরিচ্ছন্নতার কাজ করছি। পাশাপাশি সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করছি। যারা হেলমেট না পরে মটর সাইকেল চালাচ্ছেন তাদেরকে সচেতন করছি।’

অন্যদিকে, বুধবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা উলিপুরের বিজয় মঞ্চ থেকে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে পোস্ট অফিস মোড়,বড় মসজিদ মোড়, থানা মোড়, কাচারী রোড, উপজেলা পরিষদ মোড় পরিস্কার করতে দেখা যায় তাদের। কর্মসূচিতে অংশ নেয় আন্দোলনকারী স্কুল-কলেজের শিক্ষার্থী ও বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউটসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু নোমান, মোরসালিন আহমেদ ও আইনুল ইসলাম জানান, ফুটপাতে এবং সড়কে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বিভিন্ন ময়লা-আবর্জনা সরিয়ে নিয়ে ঝাড়ু ও বেলচা দিয়ে পরিষ্কার করে পৌরসভার ডাস্টবিনে রাখে। এ কর্মসূচী চলমান থাকবে বলে জানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়