বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জামালপুরে এইচএসসি পরিক্ষায় অংশ না নেওয়ার হুশিয়ারী শিক্ষার্থীদের 

জামালপুর প্রতিনিধি: সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের অংশ হিসেবে জামালপুরে প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। পুলিশি পাহারার মধ্যে বৃষ্টিকে উপক্ষো করে সমাবেশ করেন তাঁরা।  দশুক্রবার (০২ আগস্ট) বিকেলে পৌর শহরের বাস টার্মিনাল এলাকায় বঙ্গবন্ধু চত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, চলমান আন্দোলনে বিচার বহির্ভূত যে সকল শিক্ষার্থীদের হত্যা করা হয়েছে, যাদের গ্রেপ্তার করা হয়েছে, এ হত্যাকান্ডের বিচার ও গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের মুক্তি না দেওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলমান থাকবে। এছাড়া কেন্দ্রীয় যে নয় দফা দাবি রয়েছে সেই দাবিও বাস্তবায়ন চান তারা। সেই সাথে চলমান এইচএসসি পরীক্ষা অংশ না নেওয়ার হুশিয়ারিও দেন শিক্ষার্থীরা।

এ সময় আইনশৃঙ্খলা বাহীনির সদস্যরা তাদেরকে নজরদারীতে রাখলেও দুই ঘন্টা ব্যাপী প্রতিবাদ সমাবেশ করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। প্রসঙ্গত, জামালপুরে ১১টি মামলায় ২৯৫ জনের নাম এবং ২ হাজার ১১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। চার শিক্ষার্থীসহ ৪০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়