বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক কাঠালিয়ার কৃতি সন্তান সোহাগ

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার কৃতি সন্তান জাতীয়তাবাদী ছাত্রদলের সদ্য কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মোঃ মেহেদী হাসান সোহাগ।  তিনি জন্মগ্রহণ করেন কাঠালিয়া উপজেলার ৫নং শৌলজালিয়া ইউনিয়নের বলতলা দোগনা গ্রামের খান বাড়িতে। তার শৈশব থেকে কৈশোর কেটেছে এই উপজেলায়। তিনি পড়ালেখায় খুবই মেধাবী ছিলেন, বলতলা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করে চলে আসেন ঢাকায় ভর্তি হন তেজগাঁও কলেজ ঢাকা সেখান থেকে ভালো রেজাল্ট করে এইচ এস সি উত্তীর্ণ হন। এরপরে তিনি রাজনৈতিক সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সাথে ঘনিষ্ঠতার সাথে জড়িয়ে পড়েন।
ভর্তি হন ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া সেখান থেকে বি এস সি সম্পন্ন করেন।  তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়। শিক্ষা, ঐক্য, প্রগতিতে বিশ্বাসী এই সংগঠন। বাংলাদেশের ছাত্র রাজনীতি প্রতিষ্ঠার পরবর্তীতেই ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে আগামীতেও ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, ফ্যাসিস্ট সরকারের পতন এবং নিরপেক্ষ সরকার বাস্তবায়নে ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়