বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

যমুনায় সিবিএ নির্বাচন- রবিউল সভাপতি শাহজাহান সম্পাদক নির্বাচিত

জামালপুর প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী উপজেলার  তারাকান্দিতে অবস্থিত যমুনা সারকারখানা শ্রমিক কর্মচারী ইউনিয়নের (জেএফসিএল- সিবিএ) নির্বাচন সম্পুর্ণ হয়েছে। নির্বাচনে রবিউল -শাহজাহান সমর্থিত প্যানেলের ২৩ টি পদেই নিরঙ্কুশ বিজয় হয়েছে।  নানা জল্পনা-কল্পনা শেষে বৃহস্পতিবার (১৬ মে)  সকাল -৮ থেকে বিকাল ৪ টা পর্য়ন্ত জেএফসিএল এমপ্লয়িজ ক্লাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশন সুত্রে জানা যায়, নির্বাচনে রবিউল -শাহজাহান (ছাতা) প্রতীক ও মোয়াজ্জেম – নাজমুল (খেজুর গাছ) প্রতীকে দুটি প্যানেল প্রতিদ্বন্দিতা করে। এতে সভাপতি পদে রবিউল ইসলাম  ৪২১ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোয়াজ্জেম হোসেন পান ৬০ ভোট।

সাধারণ সম্পাদক পদে কারখানার মাষ্টার টেকনিশিয়ান মো. শাহজাহান ৪৩৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজমুল হক পান ৪৪ ভোট।  নির্বাচন পরিচালনা সাব-কমিটির চেয়ারম্যান মো.কোহিনূর রহমান শুক্রবার সকালে জানান, গত ২৭ মার্চ অনাড়ম্বর পরিবেশে তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনে মোট ৪৭ জন মনোনয়ন সংগ্রহ করেন। এদের মধ্যে ৩৭ জন মনোনয়নপত্র জমা দেয়। গত ১৬ এপ্রিল নির্বাচন হবার কথা থাকলেও স্থানীয় উপজেলা পরিষদ নির্বাচনের জন্য যমুনার সিবিএ নির্বাচন স্থগিত করে জেলা প্রশাসক।  তিনি আরো বলেন, ২৩ পদের মধ্যে ১৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই বিজয়ী হন। বাকি ৯টি পদের মধ্যে ভোট গ্রহন হয়। ৫৪৩ জন শ্রমিকের মধ্যে ৫০৮ জন শ্রমিক কর্মচারী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে রবিউল -শাহজাহান পরিষদের সকল প্রার্থীই বিজয়ী হন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়