বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচির সেন ভাঙ্গাবাড়ীতে মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলা কীর্তন অনুষ্ঠিত

উজ্জ্বল অধিকারী: জগজ্জীবের কল্যাণ ও বিশ্ব শান্তি কামনায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সেন ভাঙ্গাবাড়ী গ্রাম বাসির উদ্যোগে প্রয়াত সর্বেশ্বর সরকারের বহির্বাটীতে মহানাম যজ্ঞানুষ্ঠান ও ১৬ প্রহর ব্যাপী লীলা কীর্তন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ই মার্চ) মহানাম যজ্ঞের শুভ অধিবাস কীর্তনের মধ্য দিয়ে অনুষ্ঠানমালার উদ্বোধন করা হয়। প্রতিদিন অনুষ্ঠানে দূর-দূরান্ত থেকে ভক্তবৃন্দ এসে মহানামযজ্ঞ শ্রবণ ও প্রসাদ গ্রহণ করেন।

মহানাম যজ্ঞানুষ্ঠানের আয়োজক কমিটির সভাপতি বিমল বন্ধু সরকারের সভাপতিত্বে ও বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক হেমেন্দ্র নাথ চৌধুরীর পৃষ্টপোষকতায় ৪ দিন ব্যাপী হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠানে ৯টি দেশ বরেণ্য কীর্তনীয়া দল কীর্তন পরিবেশন করেন। এরমধ্যে লীলা কীর্তনে ছিলেন বগুড়া কাহালুর গোবিন্দ চন্দ্র মোহন্ত, সাতক্ষিরার ঝর্ণা রায়, সিরাজগঞ্জের ড. মনমত সরকার। এবার এ অনুষ্ঠানে প্রায় ৫ হাজার ভক্তের আগমন ঘটে। শনিবার কুঞ্জভঙ্গের মধ্য দিয়ে অনুষ্ঠানমালার সমাপ্তি হবে।

আয়োজক কমিটির পরিচালক শ্যামল সরকার বলেন, প্রতি বছর আমরা গ্রামের সকলে মিলে এ মহানামযজ্ঞ ও লীলা কীর্তনের আয়োজন করে থাকি। এবার ১২ বছরের মতো আয়োজিত অনুষ্ঠানে জগজ্জীবের কল্যাণ ও বিশ্ব মানবতার মঙ্গল কামনা করা হয়। জাগতিক, জীবনবোধ-মহানামের প্রেম সুধায় সঞ্জীবিত হতে এতে অংশ নেয় অগণিত ভক্ত বৃন্দ। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ বেলকুচি উপজেলা শাখার সভাপতি জয় শংকর সাহা ও সাধারণ সম্পাদক রনি কুমার মিত্র, প্রচার সম্পাদক বিপ্লব কুমার শীল, লালন সরকার কীর্তন পরিদর্শন করেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়