বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

                            সিরাজগঞ্জ শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের ৯ম ব্যাচের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত ! - সংবাদের আলো

আজিজুর রহমান মুন্না: সিরাজগঞ্জ শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের ২০২২-২৩ ইং শিক্ষাবর্ষ, ১ম বর্ষ এমবিবিএস কোর্স ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা ও উদ্বোধনী ক্লাস শুরু করা হয়েছে। এ ৯ম ব্যাচের ৬৫ জন শিক্ষার্থী ও অভিভাবকেরা  ওরিয়েন্টেশনে অংশ গ্রহন করে।

সোমবার (২৪ জুলাই) সকাল ১০ টায় এম. মনসুর আলী মেডিকেল কলেজের “অধ্যাপক ডাঃ মোঃ রেজাউল গ্যালারিতে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আমিরুল হোসেন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ-(২) সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না তিনি তার বক্তব্যে বলেন, তোমরা প্রতিযোগীদের সাথে পাল্লা দিয়ে এ মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছো। ভালো ও দক্ষ, দায়িত্ববান ডাক্তার হতে হলে প্রত্যেককে মেধা ও যোগ্যতার সাথে মনোযোগ সহকারে পড়তে হবে বুঝতে হবে  এর কোন বিকল্প নেই। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, নিজ সন্তানদের মেডিকেল কলেজে ভর্তি করেই দায়িত্ব শেষ করবেন না। ছেলে -মেয়েরা পড়া-লেখা করছে কিনা এজন্য সবসময় খোঁজ খবর রাখতে  হবে। এটি পৃথিবীর সেরা পেশার একটি  একজন ভালো ডাক্তার হয়ে মানুষের সেবা করার জন্য দেশ-বিদেশে ছড়িয়ে পড়ার মনোভাব থাকতে হবে।

এসময়ে অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে  বক্তব্যে রাখেন, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের হাসপাতাল পরিচালক ডাঃ সাইফুল মোহাম্মদ খায়রুল আতাতুর্ক, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের এনাটমী বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ লায়লা রাজ্জাক, ফিজিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ এ এস এম রওশন নেওয়াজ, বায়োকেমিষ্ট্রি বিভাগের ডাঃ মোঃ হাবিবুর রহমান, কমিউনি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ মোহমেনুল মোমেন , ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মুহাম্মদ আব্দুল্লাহিল কাফি, মাইক্রোবায়োলজি বিভাগের ডাঃ শর্মিলী পাল, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোহাঃ হুমায়ুন কবীর, শিশু বিভাগের ডাঃ এস.এম. কামরুল হাসান, কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল মান্নান, সার্জারী বিভাগের ডাঃ মোঃ জাহিদুল ইসলাম, গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোছাঃ সাকিনা খাতুন, ডেন্টষ্ট্রি বিভাগের অধ্যাপক ডাঃ সৈয়দ কামরুল হুদা  প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন,  ৮ম ব্যাচের শিক্ষার্থী আফিয়া সানজিদা। এসময়ে অনুষ্ঠানে  শহীদ এম. মনসুর  মেডিকেল কলেজের অন্যান্য ডাঃ, শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়