শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কালিয়াহরিপুর ইউনিয়নে বয়স্ক বিধবাও প্রতিবন্ধীদের “লাইভ ভেরিফিকেশন ও মূল্যায়ন সভা !

                            কালিয়াহরিপুর ইউনিয়নে বয়স্ক বিধবাও প্রতিবন্ধীদের "লাইভ ভেরিফিকেশন ও মূল্যায়ন সভা ! - সংবাদের আলো

আজিজুর রহমান মুন্না: সিরাজগঞ্জ সদর উপজেলার  ৯ নং কালিয়া হরিপুর  ইউনিয়নের ৬, ৭  ও ৯ ওয়ার্ডের সমাজসেবা অধিদপ্তরের আওতায় উপকারভোগীদের “লাইফ ভেরিফিকেশন” মূল্যায়নসভা  অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার  (১৭ জুলাই) বেলা ১০ টায় সদর  উপজেলার ৯ নং কালিয়া হরিপুর  ইউনিয়নের পাইকপাড়া ঈদগাঁ মাঠে  অনুষ্ঠিত “লাইভ ভেরিফিকেশন” ও মূল্যায়ন সভা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ-২ ( সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।
তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে, উন্নত সমৃদ্ধিশালী দেশ গড়তে,  স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন ।

তিনিই  সারাদেশের উন্নয়নের ন্যায় তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ সদর উপজেলায় বিভিন্ন  রাস্তা-ঘাট, ব্রীজ, স্কুল- কলেজ  মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন করা হয়েছে সয়দাবাদে রেলসতু নির্মাণ কাজ চলছে ইকোনমিক জোন, শিল্পপার্কের কাজ চলছে এসবের কাজ শেষ হলে লাখ লাখ লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে, মূলিবাড়িতে  মেরিন টেকনোলজি একাডেমি, ট্রমা হাসপাতাল,  ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ বেগম ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের নতুন নতুন ভবন স্থাপন করা সহ উন্নতিকরণ,  শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড  হাসপাতাল করা, বিভিন্ন সরকারি অফিসের স্থাপন করা এবং  সাদৃশ্যমূলক  উন্নয়ন কর্মকাণ্ড করার পাশা-পাশি গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে    বিভিন্ন ধরনের ভ্রাতা চালু করছেন। তিনিই ভাতার টাকা বৃদ্ধি করছেন  সামাজিক নিরাপত্তা কর্মসূচি আওতাধীন বয়স্কভাতা, বিধবাভাতা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, তৃতীয় লিঙ্গ, বেঁদে, অনগ্রসর জনগোষ্ঠীর বিশেষ ভাতা, শিক্ষা উপবৃত্তি চালু করছেন।

তিনি আপনাদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আর বিএনপি-জামাত জোট সরকার ক্ষমতাকালে সিরাজগঞ্জে  কোন উন্নয়ন করেনি। তারা করেছে সন্ত্রাসী কর্মকান্ড, জ্বালাও পোড়াও আর মানুষ হত্যার রাজনীতি। তারা জনগণের কাছে আসেনি দেশের কোন উন্নয়ন করেনি। তারা করেছে টেন্ডার ছিনতাই,  লুটপাট, হামলা আর মামলা করেছিল। মানুষকে জিম্মি করে রেখেছিল, অন্ধকারে রেখেছিলো তারা বিদ্যুৎ দিতে পারেনি শুধু খাম্বা বিক্রি করে পকেটে ভর্তি করেছে।  বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় এসে  মানুষের ভাগ্যের পরিবর্তন  করছেন।

এখন আপনারা জীবন যাপন করছেন স্বাচ্ছন্দ্যে।  আর ৫ বা ৬ মাস পরেই অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন তাই আপনারা   উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে আবারো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থবারে  প্রধানমন্ত্রী করতে হবে। তাই নৌকা মার্কায় ভোট চাই। আমরা আপনাদের সবসময়  পাশে রয়েছি থাকবো ইনশাআল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তাক আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ আব্দুল মান্নান, আলতাফ হোসেন, জেলা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক টি.এম.মাইনুল ইসলাম, সদর উপজেলা মৎসজীবিলীগের সভাপতি হাসান আলী, সাধারণ সম্পাদক মোঃ খোকন ব্যাপারী প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং স্বাগত  বক্তব্যে রাখেন, সদর উপজেলা সমাজসেবা অফিসার মোঃ সোহেল রানা।

এসময়ে অনুষ্ঠানে  ইউনিয়ন  আওয়ামীলীগের বিভিন্ন  অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা একাংশ এবং কালিয়া হরিপুর  ইউনিয়নের ৬,৭ ও ৯ নং ওয়ার্ডের সমাজসেবা অধিদপ্তরের আওতায়  ‘লাইফ ভেরিফিকেশন’ এর ১২৫৮ জন সুবিধা ভোগী উপস্থিত ছিলেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়