শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শাহজাদপুরে নির্মাণ হতে যাচ্ছে আর্ন্তজাতিক মানের শেখ কামাল আইটি ইন্সটিটিউট !

                            শাহজাদপুরে নির্মাণ হতে যাচ্ছে আর্ন্তজাতিক মানের শেখ কামাল আইটি ইন্সটিটিউট ! - সংবাদের আলো

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের পাড়কোলা গ্রামে দুই একর জমির উপর নির্মাণ হতে যাচ্ছে দেশের অত্যাধুনিক তথ্য প্রযুক্তি সম্পন্ন আন্তজার্তিক মানের শেখ কামাল আইটি ইন্সটিটিউট এন্ড ইনকিউবেশন সেন্টার।
রবিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। এ দিন দুপুরে শেখ কামাল
আইটি ইন্সটিটিউট এন্ড ইনকিউবেশন সেন্টারের নির্ধারিত জায়গা পরিদর্শন করতে আসেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ হাইটেক পার্কের পিডি মো: রেজাউল করিম। তিনি স্থান পরিদর্শন করে সন্তষ্ট প্রকাশ করে বলেন, ঢাকায় ফিরেই দ্রুত ভূমি অধিগ্রহণ ও অবকাঠামো নির্মাণের জন্য প্রয়োনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হবে।

তিনি আরও বলেন, শাহজাদপুরে শেখ কামাল আইটি ইন্সটিটিউট এন্ড ইনকিউবেশন সেন্টার খুব দ্রুত বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। এ প্রকল্পটি
বাস্তবায়ন হলে শাহজাদপুরের বহু মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। এছাড়া স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কার্যকরী একটি পদক্ষেপ হবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা বলেন, আমি শাহজাদপুরের উন্নয়নের স্বার্থে আইসিটি মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে শাহজাদপুর পৌর সদরের পাড়কোলা গ্রামের টেকনিক্যাল ইনস্টিটিউটের পাশে শেখ কামাল আইটি ইন্সটিটিউট এন্ড ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠার অভিপ্রায় ব্যক্ত করি।

এ ব্যাপারে আমাকে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক খুবই সহায়তা করেছে। সেই পরিপ্রেক্ষিতে আজ
শেখ কামাল আইটি ইন্সটিটিউট এন্ড ইনকিউবেশন সেন্টারের পিডি মো: রেজাউল করিম শাহজাদপুরে এসেছিলেন। তিনি আগে থেকে নির্ধারিত জায়গা পরিদর্শন করে ওনার মন্ত্রণালয়ের লোকদের দিক নির্দেশনা দিলেন যাতে এখানকার এসিল্যান্ড যাতে কাজ শুরু করতে পারে। তিনি বলেন, এটি চালু হলে শাহজাদপুরের ৩ হাজার
বেকার তরুণের কর্মসংস্থান হবে। এছাড়া এখন থেকে প্রশিক্ষণ নিয়ে বেকার তরুণরা দেশে বিদেশে কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে। তিনি আরও বলেন, খুব অল্প সময়ের মধ্যেই এ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে।

এ সময় সচিব মহোদয়ের সাথে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, শাহজাদপুর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মো: লিয়াকত সালমান সহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত
ছিলেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়