শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জ অর্থনৈতিক অঞ্চল ২ এর জমির মালিকদের সাথে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ভার্চুয়ালি মতবিনিময়

                            সিরাজগঞ্জ অর্থনৈতিক অঞ্চল ২ এর জমির মালিকদের সাথে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ভার্চুয়ালি মতবিনিময় - সংবাদের আলো

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে অর্থনীতি অঞ্চল ২ প্রকল্পের জমির মালিকদের পাওনা টাকার দাবি নিয়ে আন্দোলনরত জমির মালিকদের সাথে মতবিনিময় সভা করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক। উক্ত মতবিনিময় সভায় প্রধান হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।

শনিবার সকালে শহীদ মুনসুর আলী অডিটোরিয়ামে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, প্রকল্প পরিচালক লে. কর্নেল মাহাতাব উদ্দিন, জেলা পুলিশ সুপার আরিফুল রহমান মন্ডল,সহ জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক আব্দুর সামাদ তালুকদার প্রমুখ।

এসময় জমির মালিকদের পক্ষে বক্তব্যে,জমির মালিকরা জানান, গত পাঁচ বছর ধরে আমাদের জমি সরকার নিলেও আমাদের ন্যায্য মূল্য পরিশোধ করেনি, তাই যতক্ষণ পর্যন্ত আমাদের জমির মূল্য দেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত এই জমিতে আর কোন কাজ করতে দেওয়া হবে না। আমাদের আন্দোলন চলমান থাকবে।

এসময় সরকারের পক্ষ থেকে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার জমির মালিকদের আশ্বাস দিয়ে বলেন, কিছু জটিলতার কারনে জমির মালিকরা তাদের টাকা পায়নি। আগামী এক মাসের মধ্যে এই সমস্যার সমাধান করা হবে। এর মধ্যে জমির মালিকদের অর্থ অথবা তাদের জমি ফেরত দেওয়ার কথা ও জানান তিনি।

মতবিনিময় সভায় সিরাজগঞ্জ অর্থনৈতিক অঞ্চল ২ এর ৮ টি মৌজার জমির মালিকগন উপস্থিত ছিলেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়