বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জ জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা

উজ্জ্বল অধিকারী: জেলা পরিষদের সদস্যদের সাথে সমন্বয়হীনতা, নিয়ম শৃঙ্খলা ভঙ্গ ও ব্যাপক অনিয়মের অভিযোগে সিরাজগঞ্জের জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শরীফুল ইসলাম তাজফুলের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন পরিষদের ১১ সদস্যরা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর ) দুপুরে অনাস্থা প্রস্তাব প্রাপ্তির কথা স্বীকার করেন সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুর রহমান। এ ব্যাপারে জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুর রহমান বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে ১১ সদস্যের একটিঅনাস্থা প্রস্তাব আজকে আমার হাতে দিয়েছে পরিষদের সদস্যবৃন্দ। এ বিষয়ে খুব শিঘ্রই একটি প্রতিবেদন তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠানো হবে।

জেলা পরিষদের ২ নং সদস্য একরামুলক হক বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস সংসদ নির্বাচনে অংশগ্রহন করার জন্য গত ২৮ নভেম্বর ২০২৩ সেচ্ছায় পদত্যাগ করেন এবং পরবর্তীতে পদটি শূন্য হয়। এ পদে  শরিফুল ইসলাম (তাজফুল) ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হবার পর থেকেই অন্যন্য সদস্যদের সঙ্গে কোনো প্রকার সভা না করে নিজেই সব কিছুর সিদ্ধান্ত নেন।

এর মধ্যে তার বিরুদ্ধে ব্যাপক অনিয়মেরর অভিযোগ উঠেছে। তাই এসব কারণে বৃহস্পতিবার সকালে জেলা পরিষদের অন্যন্য সদস্যদের সাথে আলোচনা করে তার বিরুদ্ধে অনাস্থা প্রস্থাব নেওয়া হয়েছে।  সেই সাথে কন্ঠ ভোটে নতুন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে পরিষদের ৩ নং সদস্য আমিনুল ইসলাম খানকে প্রস্থাব দেওয়া  হয়েছে।

এ বিষয়ে জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শরিফুল ইসলাম (তাজফুল) বলেন, অনাস্থার বিষয়টি আমি এখনো জানি না তবে সকালে সদস্যরা মিটিং করছে আমাকে ডাকেনি। তবে অফিসিয়ালি এখনো আমাকে কেউ জানায়নি। তবে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে চিঠি আসলে তবেই এ বিষয়ে বলতে পারবো।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়