শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জে সম্মেলনের আভাস সাধারণ সম্পাদক পদে সবার শীর্ষে রয়েছে শেখ খালিদ সাইফুল্লাহ সাদী

                            সিরাজগঞ্জে সম্মেলনের আভাস সাধারণ সম্পাদক পদে সবার শীর্ষে রয়েছে শেখ খালিদ সাইফুল্লাহ সাদী - সংবাদের আলো

সিরাজগঞ্জ প্রতিনিধি: সম্মেলনকে কেন্দ্র করে আগামীর নেতৃত্ব ছাত্রলীগের ব্যাকগ্রাউন্ড আছে এবং নিজেকে স্বচ্ছ রেখেছেন এমন নেতাদের দেখতে চান কেন্দ্রীয় ও জেলার শীর্ষ ‍নেতৃবৃন্দ। অতিত ও বর্তমান কর্মকাণ্ড, সাংগঠনিক দক্ষতা, অতীতের বায়োডাটা, ছাত্রলীগের রাজনীতিতে অবদান, জীবনধারনের প্রক্রিয়াসহ রীতিমতো গবেষণা চলছে এবারের পদপ্রত্যাশীদের নিয়ে। হাইকমান্ড চাইছে স্বেচ্ছাসেবক লীগে এমন নেতৃত্ব নিয়ে আসতে, যাদের সততা আর দক্ষতা সংগঠনে আমূল পরিবর্তন আসে।

আগামীকাল ৯জুলাই (রোববার) সকাল ১০ টায় শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সিরাজগঞ্জ জেলা শাখার  ত্রি-বার্ষিক সম্মেলনে অনুষ্ঠিত হবে। জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা টিটোর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সঞ্চালনায় থাকবেন জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম।

জেলা সম্মেলনকে ঘিরে তৃনমূল প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন।  ইতিমধ্যে সাধারণ সম্পাদক পদে সর্ব মহলে নেতাকর্মীদের মুখে উঠে এসেছে শেখ খালিদ সাইফুল্লাহ সাদীর নাম। এছাড়া বিভিন্ন সামাজিক, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকান্ডে অবদান রেখে চলছেন তিনি।
জানা যায়, আগামী দিনের নতুন নেতৃত্ব নিয়ে মাঠের নেতাদের মধ্যে তীব্র আগ্রহ সৃষ্টি হয়েছে। তরুণ, মেধাবী, নেতাকর্মীদের কাছে গ্রহণযোগ্য এবং পরীক্ষিত নেতাদের দায়িত্বে আনার দাবী জানিয়েছেন তৃণমূল নেতাকর্মী। এর মধ্যে সাধারণ সম্পাদক পদে আলোচনার সর্বত্র শীর্ষের তালিকায় রয়েছেন তৃণমূল নেতাকর্মীর আশা আকঙ্খার একমাত্র ভরসা স্বেচ্ছাসেবকলীগের নেতা শেখ খালিদ সাইফুল্লাহ সাদী।

সে দত্তবাড়ী গ্রামের মৃত নবাব আলী লাকী ছেলে পুত্র। তার বাবা ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ (১৯৭৩-৭৪) সিরাজগঞ্জ মহকুমা শাখার সভাপতি, সিরাজগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের প্রো-ভিপি এবং সাধারণ-সম্পাদক কর্মচারী পরিষদ (সিবিএ), সোনালী ব্যাংক, সিরাজগঞ্জ শাখা ।
জেলা্ স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক প্রার্থী রাজপথ থেকে উঠে আসা শেখ খালিদ সাইফুল্লাহ সাদী বলেন, ২০০৪ সালে বাংলাদেশ ছাত্রলীগের সিরাজগঞ্জ জেলা শাখার সম্মেলনে উপস্থিত হওয়া থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হই প্রত্যক্ষভাবে। বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ সরকারি কলেজ শাখার সাবেক সভাপতি,  জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি, গণজাগরণ মঞ্চ, সিরাজগঞ্জ জেলা শাখার মুখপাত্র ও প্রধান সংগঠক, ২০১৫ সালে বাংলাদেশ ছাত্রলীগ, সিরাজগঞ্জ জেলা শাখার সম্মেলনে সভাপতি প্রার্থী ছিলাম, ২০১৫ সালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রাথমিক সদস্য ফরম পূরণ সদস্য পদ গ্রহণ করি এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সিরাজগঞ্জ জেলা শাখার নেতৃত্বে সকল কর্মকান্ড ও কর্মসূচির সাথে প্রত্যক্ষভাবে জড়িত রয়েছি। জামায়াত-বিএনপির জোট সরকারের আমলে ২০০৬ সালে আওয়ামীলীগের ডাকা বিদ্যুৎ অফিস ঘেরাও কর্মসূচিতে অংশগ্রহণ করার অপরাধে পুলিশ ও বিরোধীদলের মামলা, ২০০৫ সালের ২৯ অক্টোবর সিরাজগঞ্জ সরকারি কলেজে ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষে ছাত্রদল নেতা হাবিব, কোরবান আলী এবং পুলিশী মামলা, ২০০৭ সালে শিবির এবং ছাত্রলীগ সংঘর্ষের প্রত্যেকটিতে মামলার আসামী হয়েছি ১/১১ সরকার তথা ইয়াজউদ্দিন ও ফখরুদ্দীন সরকারের ঘরোয়া রাজনীতি নিষিদ্ধ করার সময়কালে ছাত্র জনমত গঠন করার কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলাম এবং দেশ রত্ন শেখ হাসিনার গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির জন্য ছাত্রলীগ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জনমত গঠন ও ছাত্রদের সু-সংগঠিত করার সর্বোচ্চ চেষ্টা চালিয়েছি। তিনি আরো বলেন, ২০০৪ সালে জননেত্রী দেশ রত্ন শেখ হাসিনাকে ২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সকল বিক্ষোভ, প্রতিবাদ মিছিলে সক্রীয়ভাবে অংশগ্রহণ করি। ২০১৩/১৪ সালের বিএনপি জামায়াত অগ্নি সন্তাস এর বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা পালন করেছি এছাড়া বিএনপি জামায়াত জোটের সন্তাসীদের দ্বারা একাধিকবার আঘাত প্রাপ্ত হয়েছি। আগামীর নেতৃত্ব ও দলকে সুসংগঠিত করতে আপনাদের ভালোবাসা ও সহযোগিতা কামনা করছি।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়