বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জে রাষ্ট্রপতি ও ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবিতে মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

সিরাজগঞ্জে রাষ্ট্রপতি ও ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবিতে মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবিতে মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। মঙ্গলবার সন্ধায় সরকারী ইসলামিয়া কলেজ মাঠের সামনে থেকে এ মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে বিক্ষোভ সমাবেশ করেন তারা। এর আগে সিরাজগঞ্জ সরকারী কলেজ, সরকারী মেটস কলেজ, সরকারী মহিলাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সরকারী ইসলামিয়া কলেজের সামনে জড়ো হয়।

বিক্ষোভ মিছিল থেকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে গেলেও তার দোসররা দেশকে অস্থিতিশীলের চেষ্টা করছে। তাই দেশের পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাষ্ট্রপতির অবিলম্বে পদত্যাগ জরুরি। এছাড়া সন্ত্রাসী কর্মকাণ্ডের দায়ে ছাত্রলীগকে আজীবন নিষিদ্ধ করতে হবে। নয়তো আন্দোলনের মধ্য দিয়ে এ দাবি আদায় করা হবে বলে জানান শিক্ষার্থীরা।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়