বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জে জেলা পর্যায়ে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন !

                            সিরাজগঞ্জে জেলা পর্যায়ে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন ! - সংবাদের আলো

আজিজুর রহমান মুন্না: জেলা পর্যায়ে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের আয়োজনে

শনিবার   (১৫ জুলাই) সকাল সাড়ে ৯ টার দিকে সিরাজগঞ্জ  জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না  তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র একান্তিক প্রচেষ্টায় মসজিদের ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠিত হয়। এই কল্যাণ ট্রাস্টের উদ্দেশ্য ও লক্ষ্য হচ্ছে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে স্বাবলম্বী করে তোলা।   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউণ্ডেশন তৈরি করে ছিলেন আর জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাস্তবায়ন করছেন। শেখ হাসিনা  সরকার ইসলামের জন্য দেশে ব্যাপক উন্নয়নমূলক  কার্যক্রম   করছেন। তিনিই দেশের জেলা-উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র গড়ে তুলেছেন।

তিনি নতুন নতুন মসজিদ, মাদ্রাসা, এতিমখানা নির্মাণে সহায়তা করছেন।  বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করাসহ কওমী সনদের স্বীকৃতি দিয়েছেন। তিনি ইসলামের খেদমত  করছেন। ইসলাম হলো শান্তির ধর্ম। এখানে কোনো মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের স্থান নেই। ইসলামে মিথ্যা কথা বলা ও গুজব ছড়ানো নিষেধ করা হয়েছে। তাই আপনার প্রতি জুমা নামাজের এসব বিষয়ে আলোচনা করবেন।

এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের  উপ-পরিচালক মোহাম্মদ ফারুক  আহামেদ,।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুক, জেলা পরিষদ সদস্য মোঃ একরামুল হক একরাম, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ আমিনুর ইসলাম, ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জের  ফিল্ড অফিসার মোঃ মহিউদ্দীন প্রমুখ। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত  করেন  জেলা মডেল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোঃ তরিকুল ইসলাম, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, সদর উপজেলা মডেল মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা ইশারত আলী। দিনব্যাপী ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের ওরিয়েন্টেশন কোর্সে ৬০ জন ইমাম -মুয়াজ্জিন অংশ গ্রহন করে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়