বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সাভারে গুলিতে আন্দোলনরত এক শিক্ষার্থী নিহত

সংবাদের আলো ডেস্ক: সাভারে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ইয়ামিন (১৮) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে জানা যায়, নিহত ওই শিক্ষার্থী এমআইএসটিতে অধ্যয়নরত ছিলেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টা ৪০ মিনিটে নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন এনাম মেডিকেলের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী।

এদিকে সকাল থেকেই শিক্ষার্থীরা ঢাকা-আরিচা ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ চলছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদুনে গ্যাস, রাবার বুলেট নিক্ষেপ করে। এতে অর্ধ শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। এ অবস্থায় সাভারের বাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকানপাট বন্ধ হয়ে যায়।

এনাম মেডিকেলের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী বলেন, একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার নাম ইয়ামিন। তার শরীরে গুলির চিহ্ন রয়েছে। তিনি  ঢাকার মিলিটারি ইনস্টিটিউট অব  সায়েন্স টেকনোলজির শিক্ষার্থী বলে জানা গেছে। এর বেশি তথ্য নেই।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়