বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সলঙ্গায় প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে মানববন্ধন

সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের সলঙ্গা ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ,নিয়োগ বানিজ্য,পরকীয়াসহ স্কুলে উপস্থিত না থাকাসহ নানাবিধ দুর্নীতির অভিযোগ এনে ক্লাস বর্জন করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে ছাত্রসমাজ। অভিযুক্ত প্রধান শিক্ষকের (একদফা পদত্যাগ দাবি) করেছেন ছাত্র সমাজ।

রবিবার (২৫ আগস্ট) সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা স্কুল মাঠে বিক্ষোভ শুরু করে। এ সময় কয়েক শত শিক্ষার্থীর সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে সলঙ্গার সাধারন শিক্ষার্থীরা। প্রধান শিক্ষক শহিদুল ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগ এনেছেন শিক্ষার্থীরা।

স্কুলের শিক্ষার্থী নাসির উদ্দীন, শাওন,রাকিব,রাজু,সোহান,ইকবাল হোসেনসহ অনেকেই জানায়, ‘নানাবিধ ফিয়ের নামে নিয়মিত আমাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়া হতো।তিনি ঠিকমত স্কুল করেন না। আমাদের দাবি না মানলে আমরা ক্লাসে ফিরবো না এবং একই ভাবে আমাদের বিক্ষোভ চলতে থাকবে।

শিক্ষার্থীরা আরও জানায়,প্রধান শিক্ষক নিয়মিত ক্লাশ করান না, সঠিক সময়ে স্কুলে আসেন না। ইচ্ছেমতো স্কুলে আসেন এবং আবার চলে যান। সারাদিন তার ব্যবসার কাজে সবসময় ব্যস্ত থাকেন। স্কুলে এসে সবসময় শিক্ষিকা রহিমা ম্যাডামের সাথে আলাদা কক্ষে বসে বসে গল্প গুজব,অঙ্গ ভঙ্গিতে ব্যস্ত থাকেন। আমরা অনেক কিছু দেখেও না দেখার ভান করি। এ বিষয়ে জানতে অভিযুক্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলামকে ফোন করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়