বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সরিষাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ভোটে রফিক বিজয়ী

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন রফিকুল ইসলাম রফিক। তার নির্বাচনী প্রতীক ছিল আনারস। সরিষাবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে রফিকুল ইসলাম ৪২২১৩ ভোট পেয়েছেন।

বুধবার (৫ জুন) রাত ১০ টার দিকে উপজেলা নির্বাচন অফিসার সাখাওয়াত হোসেন এই ফলাফল ঘোষনা করেন। দ্বায়িত্বরতরা জানান,উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯২টি কেন্দ্রের ৭৮৫টি বুথে ভোট গ্রহণ চলে। উপজেলায় মোট পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৩শ ৩৬ জন, মহিলা ভোটার ২ লাখ ৯৩ হাজার ৯শ ১৮জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১জন। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন দুইজন। আর নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন দুইজন।উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, চেয়ারম্যান পদে রফিকুল ইসলাম রফিক আনারস প্রতীকে পেয়েছেন ৪২২১৩ ভোট এবং দোয়াত-কলম প্রতীকে নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি তালেব উদ্দিন পেয়েছেন ১৯১৪৭ ভোট। বেসরকারিভাবে রফিকুল ইসলাম রফিক বিজয়ী হয়েছেন।

বিজয়ী ঘোষণার পরে উপজেলার বিভিন্ন প্রধান প্রধান সড়কে বিজয় মিছিল ও উল্লাস করে রফিকুল ইসলাম রফিকের সাধারণ ভোটাররা। এদিকে বুধবার দিনভর বিভিন্ন কেন্দ্রে সরজমিন ঘুরে দেখা গেছে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে। সকালে প্রথম দিকে কয়েকটি কেন্দ্রে ইভিএমে সমস্যা দেখা দিলেও পরে তার সমাধান হয়।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়