বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

শাহজাদপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্ঠমীতে হাজারো ভক্তের সমাগম !

                            শাহজাদপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্ঠমীতে হাজারো ভক্তের সমাগম ! - সংবাদের আলো

আসাদুর রহমান: মহাবতার ভগবান শ্রী কৃষ্ণের আবির্ভাব পূণ্যতিথি শুভ জন্মাষ্টমী উপলক্ষে আজ ৬ সেপ্টেম্বও বুধবার শাহজাদপুরে হাজার হাজার ভক্তের পদচারণা আর মহামিলনের শোভাযাত্রায় উৎসবের নগরীতে পরিণত হয়েছে শাহজাদপুর। এ উপলক্ষে সকাল থেকেই শাহজাদপুর পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ঢাক-ঢোল ও নানা বাদ্যযন্ত্র বাজিয়ে ব্যানার-ফেস্টুন নিয়ে হাজার হাজার ভক্তবৃন্দ পৃথক পৃথক শোভাযাত্রা নিয়ে পৌর এলাকার কেন্দ্রীয় মন্দির গৌর নিতাই বিগ্রহ সেবা সংঘ আশ্রমে সমবেত হন।

পরে বেলা ১১ টায় কেন্দ্রীয় ওই মন্দির প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শাহজাদপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুমার সাহা বানী শুভ জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন ও উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, শাহজাদপুর পৌর পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক ও বাংলা খবর বিডি’র প্রকাশক মানিক কুমার সরকার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি জননেতা চয়ন ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক এ্যাড. শেখ মোঃ আব্দুল হামিদ লাবলু, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, সাবেক সফল পৌরমেয়র নজরুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক বাসুদেব দত্ত, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রতন বসাক, সাধারন সম্পাদক ও বাংলা খবর বিডি’র প্রকাশক মানিক কুমার সরকার, ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হোসেন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বিপ্লব সরকার ও যুগ্ম সাধারন সম্পাদক চন্দন রায়।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দসহ উপজেলা ও পৌর নেতৃবৃন্দের নেতৃত্বে বেলা ১২ টায় কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণ থেকে হাজার হাজার ভক্তের অংশগ্রহণে স্মরণকালের বৃহৎ মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষ মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এছাড়া, ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে উৎসবমূখর পরিবেশে নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী শাহজাদপুরে উদযাপিত হচ্ছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়