বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রয়্যাল এনফিল্ড কিনতে মধ্যরাত থেকে লাইনে ক্রেতারা

রয়্যাল এনফিল্ড কিনতে মধ্যরাত থেকে লাইনে ক্রেতারা

সংবাদের আলো ডেস্ক: দেশের বাজারে যাত্রা শুরু করেছে রয়্যাল এনফিল্ড। ইতোমধ্যে লঞ্চ হয়েছে ব্র্যান্ডের চারটি মডেলের মোটরসাইকেল। এই মোটরসাইকেলগুলোর দাম রাখা হয়েছে ৩ লাখ ৪০ হাজার থেকে ৪ লাখ ৩৫ হাজার টাকার মধ্যে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে শুরু হয়েছে প্রি-বুকিং। আর প্রি-বুকিং দিতে গতকাল মধ্যরাত থেকে লাইনে দাঁড়িয়ে আছেন ক্রেতারা। এখনও শতশত মানুষ লাইনে দাঁড়িয়ে আছেন। রাজধানীর তেজগাঁওয়ে রয়্যাল এনফিল্ডের ফ্ল্যাগশিপ শোরুম ঘুরে দেখা যায়, কাঙ্ক্ষিত মোটরসাইকেল পেতে শোরুমের ভেতর রয়েছেন শতাধিক ক্রেতা। প্রতিষ্ঠানটির কর্মীরা শোরুমের ভেতরেও প্রি-বুকিং নিতে হিমশিম খাচ্ছেন।

শোরুমের একজন নিরাপত্তাকর্মী জানিয়েছেন, সকালের দিকে যারা প্রি-বুকিং দিয়েছেন তারা রাত ৩টা ও এরপর থেকে লাইনে এসে দাঁড়িয়েছেন। প্রি-বুকিং দেওয়া এক ক্রেতা বলেন, এখানে আসছি সকাল ৯টা ৪০ মিনিটের দিকে, কিন্তু শো-রুমে ঢুকতে পেরেছি দুপুর দেড়টার দিকে। তারপর প্রি-বুকিং দিতে পেরেছি। পছন্দের বাইক প্রি-বুকিং দিতে আমার এক বছরের অপেক্ষা শেষ হলো আজ। এখন পর্যন্ত কী পরিমাণ মোটরসাইকেল প্রি-বুকিং হয়েছে, সে বিষয়ে কিছু জানাতে পারেনি বাংলাদেশে রয়্যাল এনফিল্ডের প্রস্তুতকারক ও পরিবেশক ইফাদ মোটরস লিমিটেডের কর্মকর্তারা।

এ বিষয়ে তাদের একজন বলেন, অনেকে অনলাইনে প্রি-বুকিং দিয়েছেন। আবার অনেকেই নগদ টাকায় প্রি-বুকিং দিতে চান, তারা আজ এখানে এসেছেন। ফলে এখন আমরা সবাই ব্যস্ত সময় কাটাচ্ছি। এখনই এই হিসাবটা বলা যাচ্ছে না। প্রি-বুকিং মানি ধরা হয়েছে ২৫ হাজার টাকা। এর আগে, ২১ অক্টোবর এই শোরুমে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে দেশের বাজারে প্রথমবারের মতো রয়্যাল এনফিল্ড মোটরসাইকেলের যাত্রা শুরু হয়। বাংলাদেশে রয়্যাল এনফিল্ডের একমাত্র প্রস্তুতকারক ও পরিবেশক ইফাদ মোটরস লিমিটেড। বাংলাদেশের বাজারের জন্য ৩৫০ সিসির হান্টার, ক্লাসিক, বুলেট ও মিটিয়র মডেলের মোটরসাইকেল লঞ্চ করেছে প্রতিষ্ঠানটি।

ইফাদ মোটরস লিমিটেডের রয়্যাল এনফিল্ড বিভাগের হেড অব বিজনেস মমিনুর রহমান তানভীর জানান, বাজারে হান্টার মডেলের দাম শুরু তিন লাখ ৪০ হাজার টাকা থেকে। ক্লাসিক মডেলের দাম শুরু চার লাখ ৫ হাজার টাকা থেকে, বুলেট মডেলের দাম শুরু হবে চার লাখ ১০ হাজার টাকা থেকে ও মিটিয়র মডেলের দাম শুরু চার লাখ ৩৫ হাজার টাকা থেকে। উল্লেখ্য, ২০২৩ সালে বাংলাদেশ সরকার দেশের সড়কে ৩৭৫ সিসি’র মোটরসাইকেল চালানোর অনুমোদন দেয়। এরপর গত নভেম্বরেই দেশের বাজারে আসে বাজাজের এন২৫০ মডেলটি- যার দাম ৩ লাখ ৪০ হাজার টাকা। চলতি বছরের জুন পর্যন্ত এই মডেলের ৭৩০টিরও বেশি ইউনিট বিক্রি হয়েছে। এছাড়া প্রায় ৪ লাখ টাকা মূল্যের হিরো’র কারিজমা এক্সএমআর (২১০ সিসি) মডেলটিরও প্রায় ৭০০ ইউনিট বিক্রি হয়েছে দেশের বাজারে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়