বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রাউজানে মন্ডপে মন্ডপে চলছে দূর্গাপূজা

রয়েল দত্ত, রাউজান প্রতিনিধি: শ্বশুরবাড়ি কৈলাস থেকে কন্যারূপে দেবী দুর্গা বাপের বাড়ি বেড়াতে মর্ত্যলোকে এসেছেন।সঙ্গে চার সন্তান সরস্বতী, লক্ষ্মী, গণেশ ও কার্তিক।মাকে বরণ করে নেওয়ার মধ্যে দিয়ে শুরু হলো দুর্গাপূজার মূল আয়োজন।উলুধ্বনি,শঙ্খ, ঘণ্টা আর ঢাক-ঢোলের বাজনার মধ্য দিয়ে চলছে  পূজা। সারাদেশে মতো রাউজানের পৌরসভা ও ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপে দেবীর ষষ্ঠাদি কল্পারম্ভের মধ্য দিয়ে শুরু হয় দূর্গা পূজা।
এ সময় ঢাক-ঢোলের বাজনা, কাঁসা, শঙ্খের আওয়াজ এবং ভক্তদের উলুধ্বনিতে দেবী দুর্গাকে পৃথিবীতে স্বাগত জানানো হয়। রাউজানের পূজা মন্ডপ গুলোতে সাংস্কৃতিক অনুষ্ঠান,পূজা, প্রসাদ বিতরণ,আরতী,চন্ডী পাঠ সহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে এই পূজা।দুর্গাপূজা উপলক্ষে মন্ডপে মন্ডপে করা হয়েছে আলোকসজ্জার। এ সময় উৎসব-আনন্দে মেতে ওঠে শিশু,কিশোর-কিশোরী, তরুণ-তরুণীসহ সব বয়সী মানুষ।পঞ্জিকা মতে, এবার দেবী মা দূর্গা এসেছে দোলায় চড়ে এবং যাবেন গজে চড়ে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়