বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রাউজানের মন্ডপ গুলোতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

রয়েল দত্ত, রাউজান প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা আগামীকাল বুধবার থেকে শুরু হবে। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চারিদিকে সাজ সাজ রব উঠেছে, চলছে পুজোর আমেজ। এজন্য শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত  শিল্পীরা।সৌন্দর্য বর্ধনে তিল পরিমান ছাড় দিতে নারাজ।
তাই এই উৎসবকে কেন্দ্র করে দ্রুত রাউজানের পূজা মণ্ডপগুলোতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।সরেজমিনে গিয়ে দেখা যায়, পল্লী মঙ্গল সমিতি, একতা সংঘ সহ বিভিন্ন পূজা মণ্ডপে চলছে মন্ডপের সাজসজ্জার শেষ মুহূর্তের কাজ, তুলির নিপুণ ছোঁয়ায় দেবীকে রাঙিয়ে তুলেছেন তারা। হিন্দু ধর্মাবলম্বী ভক্তরা জানান,এবার দেবী মা দুর্গা আসবে দোলায় চড়ে এবং যাবেন গজে। ঢাক, ঢোল, শঙ্খধ্বনি আর উলুধ্বনি দিয়ে দেবীদুর্গাকে বরণ করে নেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে তারা।
অন্যদিকে শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে মন্দিরে আলোকসজ্জার কাজ চলছে পুরোদমে। রাউজান পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি সদীপ দে (সজিব) জানান, রাউজানে পূজা মণ্ডপ ২২৮টি, তার মধ্যে ৫৮টি পৌর এলাকায়, আশা করা যায় ভালো ভাবেই আমরা আমাদের শারদীয় দুর্গোৎসব উদযাপন করতে পারবো।উল্লেখ্য যে,আগামীকাল ৯ অক্টোবর মহাষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হয়ে ৫ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব ১৩ অক্টোবর শেষ হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়