শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রংপুরে জমি সংক্রান্ত জেরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা !

                            রংপুরে জমি সংক্রান্ত জেরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা ! - সংবাদের আলো

রংপুর প্রতিনিধি: রংপুরের সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীরহাটে জমি সংক্রান্ত জেরে যুবলীগ নেতা রেজাউল করিম রাজু কে রাম দা দিয়ে কুপিয়ে হত্যা করেছে তারই চাচাতো ভাই রাব্বী।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রংপুরের সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিরির হাট এলাকায় ঘটনাটি ঘটে।নিহত রেজাউল চন্দনপাট ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা ও বর্তমান রংপুর সদর উপজেলা যুবলীগের কর্মী। অভিযুক্ত রাব্বী চন্দনপাট ইউনিয়নের ইউপি সদস্য রত্নার ছোট ভাই।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, পারিবারিক জমি সংক্রান্ত নিজ বাড়ি লাহরির হাটে আলোচনায় বসে রেজাউলসহ চাচাতো ভাই-বোনেরা। এসময় রেজাউলের সাথে রাব্বীর বাবার তর্কাতর্কির ঘটনা ঘটে। তর্কাতর্কির এক পর্যায়ে চাচাতো ভাই রাব্বী যুবলীগ নেতা রেজাউল করিমের মাথায় রাম দা দিয়ে সজোরে কোপ দেয়। পরে পরিবারের লোকজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ১৯নং ওয়ার্ডে ভর্তি করা হয়। ভর্তির ২৫ মিনিট পর ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান জানান, ঘটনাটি শুনেছি। এটা একেবারে পারিবারিক দ্বন্দ থেকে এ ঘটনার সুত্রপাত বলে জানা গেছে।

রংপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান শাহীন বলেন, রেজাউল যুবলীগের একজন পরীক্ষিত ও নিবেদিত কর্মী ছিলেন। তার মৃত্যুতে আমরা একজন নিবেদিত কর্মী হারালাম। আমরা জেলা যুবলীগের পক্ষ থেকে সঠিক তদন্ত সাপেক্ষে প্রকৃত হত্যাকারীকে গ্রেফতার পূর্বক বিচারের দাবি জানাচ্ছি।

রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইফতে খায়ের আলম জানান, এ ঘটনায় ইতোমধ্যে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। প্রধান অভিযুক্ত পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে। নিহতের লাশ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ বিষয়ে একটি হত্যা মামলা দায়ের হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়