বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

মেসি-মার্তিনেজের জোড়া গোলে আর্জেন্টিনার দাপুটে জয়

সংবাদের আলো ডেস্ক: দক্ষিণ আমেরিকার ফুটবলীয় শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা মাঠে গড়াবে কয়েকদিন পরেই। টুর্নামেন্ট শুরু আগে শেষ প্রস্তুতি ম্যাচ দিয়ে প্রতিপক্ষ দলগুলোকে কড়া বার্তাই দিয়ে রাখলেন লিওনেল মেসি। মেসির ম্যাজিকে গুয়েতেমালাকে ৪-১ গোলে হারায় কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। আর জয়ের স্বস্তি নিয়ে কোপায় খেলতে নামবেন লিওনেল স্কালোনির শিষ্যরা। ম্যাচের শুরুর একাদশে ছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তবে ছিলেন না ডি মারিয়া। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামেন তিনি।প্রথমার্ধের ৪ মিনিটে লিসান্দো মার্টিনেজের আত্নঘাতি গোলে লিড পায় গুয়াতেমালা। তবে সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি বিশ্ব চ্যাম্পিয়নরা। ডিফেন্ডার নিকোলাস সামায়োয়া ব্যাক পাসে বল দেন গুয়েতেমালার গোলকিপার নিকোলস হ্যাগেনকে। তিনি মিডফিল্ডে দাঁড়িয়ে থাকা ক্যাসেলানোসকে পাস দেওয়ার চেষ্টা করেন। কিন্তু তা সরাসরি চলে যায় মেসির কাছে। ১০ গজ বাইরে থেকে অনেকটা খালি পোস্টে গোল করে দলকে সমতায় ফেরান আর্জেন্টাইন অধিনায়ক।

৩৯ তম মিনিটে লাউতারো মার্টিনেজ পেনাল্টি থেকে গোল করলে ২-১ গোলের লিড নিয়ে বিরেতিতে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। বিরতির পর মাঠে আবারও আধিপত্য দেখাতে থাকে মেসিরা। ৬২ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন ডি মারিয়া, ডি পল ও লিয়াদ্রো পারেদেস। ৬৬ মিনিটে মেসির পাস থেকে গোল করে আবার ব্যবধান বাড়ান লাউতারো। ৭৭ মিনিটে আবারও মেসি ঝলক, ডি মারিয়ার পাস থেকে গোল করে আর্জেন্টাইন জাদুকর। হালি পূর্ণ করেন আলবিসেলেস্তেরা। ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। আগামী ২০ জুন কোপা আমেরিকায় কানাডার মুখোমুখি হবে মেসি-ডি মারিয়ারা।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়