বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভূঞাপুরে ইউএনও’র বদলী প্রত্যাহারের কর্মসূচী পালন করায় শিক্ষার্থীদের উপর হামলা

আখতার হাসন খান, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:
টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বদলীর আদেশ প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন কর্মসূচী পালন শেষে যাওয়ার পথে ছাত্রীদের ইভটিজিং ও শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা ঘটছ। এতে ৫-৬জন শিক্ষার্থী গুরুত্বর আহত হয়।

সামবার (৯ সপ্টম্বর) দুপুরে বাসস্ট্যান্ড এলাকায় শিক্ষার্থীদের উপর হামলা করে পরিবহন শ্রমিকরা। হামলায় নেতত্ব দেয় পরিবহন শ্রমিক জিয়া, শফিকুল, আলিম, খলিল ও ইউসুফসহ বেশ কয়কজন। হামলায় গুরত্বর আহত শিক্ষার্থী আসমাউল হাসানকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত আসমাউল ইবরাহীম খা সরকারি কলেজের শিক্ষার্থী।

জানা গেছে, ভুঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদকে রোববার হঠাৎই বদলির আদেশ হয়। ইউএনও’র এই বদলির আদেশ প্রত্যাহারের দাবীতে সাধারন শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে তারা। পরে শিক্ষার্থীরা ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান কর্মসূচী পালন করে। পরে তারা সড়ক থেকে সরে গিয়ে উপজেলা পরিষদের সামনে গিয়ে অবস্থান নিয়ে কর্মসূচী পালন করে।

কর্মসূচী শেষ করে শিক্ষার্থীরা বাড়ি ফেরার পথে বাসস্ট্যান্ড এলাকায় তাদের উপর হামলা করে পরিবহন শ্রমিকরা। এসময় শ্রমিকরা হামলা করে দুইজন ছাত্রীকে ইভটিজিং ও লাঞ্চিত এবং ছাত্রদের মারধর করে। এতে হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

পরে হামলার খবরটি ছড়িয়ে পড়লে সাধারন শিক্ষার্থীরা পুনরায় বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ করে বিক্ষোভ করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা বাসস্ট্যান্ড এলাকায় উপস্থিত হয়ে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য শিক্ষার্থীদের প্রতিশ্রুতি দেয়। পরে প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেয়।

এই ঘটনার ইবরাহীম খঁা সরকারি কলজর অধ্যক্ষ ও শিক্ষক/শিক্ষিকারা আহত শিক্ষার্থীক দখত হাসপাতাল যান এবং বিষয়টি ইউএনওক অবহিত করন।

উপজলা নির্বাহী কর্মকর্তা মা. মামুনুর রশীদ জানান, শিক্ষার্থীদর দাষীদর গ্রপ্তারপূর্বক আইনর আওতায় আনার আশ্বাস দয়া হল তারা অবরাধ কর্মসূচী প্রত্যাহার কর সড়ক ছড় দয়। শিক্ষার্থীদর উপর হামলায় জড়িতদর গ্রপ্তার অভিযান চলছ।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়