শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভদ্রঘাট ইউনিয়নে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী   উপকারভোগীদের ‘লাইফ ভেরিফিকেশন’ অনুষ্ঠিত!

                            ভদ্রঘাট ইউনিয়নে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী   উপকারভোগীদের 'লাইফ ভেরিফিকেশন' অনুষ্ঠিত  - সংবাদের আলো

আজিজুর রহমান মুন্না: সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ১নং ভদ্রঘাট ইউনিয়নের ৭, ৮ ও ৯ ওয়ার্ডের সমাজসেবা অধিদপ্তরের আওতায় উপকারভোগীদের ‘লাইফ ভেরিফিকেশন’  অনুষ্ঠিত হয়েছে ।

রবিবার (১৬ জুলাই) বেলা ১১ টায় উপজেলার ১ নং ভদ্রঘাট ইউনিয়নের নান্দিনা কামালিয়া  উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত “লাইভ ভেরিফিকেশন” অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ-২  সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য
অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে, উন্নত সমৃদ্ধিশালী দেশ গড়তে,  স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন । তিনি  সারাদেশের ন্যায় সিরাজগঞ্জ ও  কামারখন্দ উপজেলায় রাস্তা-ঘাট, ব্রীজ, স্কুল- কলেজ  মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান  , হাসপাতাল, বিভিন্ন সরকারি অফিসের স্থাপন এবং  সাদৃশ্যমূলক  উন্নয়ন কর্মকাণ্ডের পাশা-পাশি গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে    বিভিন্ন ধরনের ভ্রাতা চালু করছেন। তিনিই ভাতার টাকা বৃদ্ধি করছেন  সামাজিক নিরাপত্তা কর্মসূচি আওতাধীন বয়স্কভাতা, বিধবাভাতা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, তৃতীয় লিঙ্গ, বেঁদে, অনগ্রসর জনগোষ্ঠীর বিশেষ ভাতা, শিক্ষা উপবৃত্তি চালু করছেন। তিনি আপনাদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আর বিএনপি-জামাত জোট সরকার ক্ষমতাকালে কামারখন্দের কোন উন্নয়ন করেনি এ উপজেলাকে অন্ধকারে রেখেছিলো তারা বিদ্যুৎ দিতে পারেনি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় এসে পুরো কামারখন্দ উপজেলার মানুষের ভাগ্যের পরিবর্তন  করছেন। এখন আর কামারখন্দের মানুষের কপালমন্দ নয়। এখন আপনারা জীবন যাপন করছেন স্বাচ্ছন্দ্যে  আনন্দে। আর ৫ বা ৬ মাস পরেই অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন তাই আপনারা   উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে আবারো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থবারে  প্রধানমন্ত্রী করতে হবে। তাই নৌকা মার্কায় ভোট চাই। আমরা আপনাদের সবসময়  পাশে রয়েছি থাকবো ইনশাআল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,৷ কামারখন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান  এস. এম . শহিদুল্লাহ সবুজ, কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ সেলিমরেজা, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন শেখ, যুগ্ন-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান  মোছাঃ সম্পা রহমান, মহিলা, কামারখন্দ উপজেলা সমাজ সেবা  অফিসার মোঃ সবুজ আলী, জামতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মকবুল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং স্বাগত  বক্তব্য রাখেন, ১নং ভদ্রঘাট ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক খান। সঞ্চালনা করেন, ভদঘাট ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ হাসেম আলী।অনুষ্ঠানে  ভদ্রঘাট ইউনিয়ন আওয়ামী লীগের  সাবেক  সাধারণ সম্পাদক মোঃ আনিছুর রহমান, সদস্য মোঃ সাইদুর রহমান সহ অন্যান্যরা কামারখন্দ উপজেলা সমাজসেবা অফিসের ফিল্ড সুপারভাইজার মোঃ নাজমুল হাসান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।
এসময়ে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,  কামারখন্দ  উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন  অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এবং ভদ্রঘাট ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সমাজসেবা অধিদপ্তরের আওতায়  ‘লাইফ ভেরিফিকেশন’ এর সুবিধা ভোগীরা।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়