সোমবার, ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচিতে বেসরকারি ৩ ক্লিনিকের দুই লাখ টাকা জরিমানা

বেলকুচিতে বেসরকারি ৩ ক্লিনিকের দুই লাখ টাকা জরিমানা

উজ্জ্বল অধিকারী: অনুমোদন না থাকা ও ভোক্তা অধিকার আইনে সিরাজগঞ্জের বেলকুচিতে বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারগুলোতে যৌথ অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে ২লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।   রবিবার (২৭ অক্টোবর) দুপুরে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় বেলকুচি পৌর এলাকার চালাস্থ ঢাকা জেনারেল হাসপাতালে ১ লাখ টাকা, মুকুন্দগাতীস্থ পপুলার ডায়াগনষ্টিক সেন্টার এন্ড হাসপাতালকে ৫০ হাজার টাকা ও বেলকুচি প্রাইভেট হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।এতে পরীক্ষার ফি বেশি রাখা এবং ল্যাবে মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল পাওয়া, ওষুধ সঠিক তাপমাত্রায় সংরক্ষণ না করায় ৩টি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। সিরাজগঞ্জ এনএসআই’র গোপন সংবাদের ভিত্তিত্বে যৌথ অভিযানের নেতৃত্ব দেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া সুলতানা কেয়া।

তিনি জানান, পরীক্ষার ফি বেশি রাখা এবং ল্যাবে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া, রিএজেন্ট সঠিক তাপমাত্রায় সংরক্ষণ না করায় ও অনুমোদন না থাকায় ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত ৩টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।  নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, অনুমোদনহীন সব ধরনের ল্যাব, ক্লিনিকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।  তার সাথে আরও উপস্থিত ছিলেন, সিভিল সার্ভিস অফিসের মেডিকেল অফিসার ডা. রিয়াজুল ইসলাম, এনএসআই এর যুগ্ন পরিচালক আব্দুল্লাহ আল মামুন, সেনাবাহিনীর ভারপ্রাপ্ত ক্যাম্প কমান্ডার ও সিনিয়র অডিট অফিসার মো: আব্দুর কাইয়ুম, উপ-পরিচালক নাসির উদ্দিন প্রমুখ। এছাড়া সাংবাদিক, উপজেলা প্রশাসন, এনএসআই, সেনা বাহিনী, আনছার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়