শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচিতে বিদ্যালয়ে ক্লাস বন্ধ করে অফিস কক্ষে সালিসি বৈঠক

                            বেলকুচিতে বিদ্যালয়ে ক্লাস বন্ধ করে অফিস কক্ষে সালিসি বৈঠক - সংবাদের আলো

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জের বেলকুচিতে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠকের ঘটনা ঘটেছে। বুধবার সকালে বেলকুচি উপজেলার ৩০ নং দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে ৩ ঘন্টা ব্যাপী এই সালিসি বৈঠক হয়।

সকাল ১০ টা দিকে সরজমিনে দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ে কোন ক্লাসে শিক্ষক নেই। বিদ্যালয়ের শিক্ষক জনপ্রতিনিধি ও স্থানীয় ব্যক্তিবর্গ মিলে অফিস কক্ষে বসে সালিসি বৈঠকের কার্যক্রম পরিচালনা করছেন। আর ছাত্র-ছাত্রীরা ক্লাসে শিক্ষক না আসার কারণে বিদ্যালয়ে মাঠে ও আশপাশের এলাকায় ঘুরে বেড়াচ্ছে।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, সকাল ৯ টা থেকে আমাদের ক্লাস শুরু হবার কথা থাকলেও বেলা ১২টা বাজলেও এখনও কোন শিক্ষক ক্লাসে আসেননি। সকালে থেকে অফিস কক্ষে এক শিক্ষিকা আমাদের সহপাঠীকাকে মারধর করেছে এ নিয়ে বিচার বসেছে। স্কুল শুরু হওয়া থেকে একটাও ক্লাস হয়নি। তাই আমরা ক্লাসে শিক্ষক না আসার কারণে বিদ্যালয়ের মাঠে ও তার আশপাশের খেলাধূলা করছি।

শ্রেণী কক্ষের ক্লাস বন্ধ করে অফিস কক্ষে সালিসি বৈঠকের সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার শীলের কাছে জানতে চাইলে তিনি এবিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আশেদুল ইসলাম জানান, কোন বিদ্যালয়ের ক্লাস পরিহার করে সালিসি বৈঠক পরিচালনা করা আইন পরিপন্থী কাজ। এ ধরনের কাজ যদি কোন বিদ্যালয়ে হয়ে থাকে তাহলে ঐ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়