বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বিএনপির বহিষ্কার জালের ফায়দা নেবার অভিযোগ কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক আলীমের বিরুদ্ধে 

উজ্জ্বল অধিকারী: চলমান বিএনপির অসহযোগ আন্দোলন ও ডামি নির্বাচন বর্জনের কর্মসূচিকে উপেক্ষা করে অনেক নেতাকর্মী নির্বাচনে অংশগ্রহন ও প্রচারনা করার জন্য কেন্দ্রীয় বিএনপি পক্ষ থেকে বেশকিছু নেতাকর্মীকে বহিষ্কার করছে দলটি। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জের বেলকুচিতে স্বতন্ত্র প্রার্থী ও নৌকা প্রার্থীর প্রচারণা করার অভিযোগে সিরাজগঞ্জর বেলকুচি চৌহালী বিএনপির পাচজনকে বহিস্কার করেছে কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।
তবে এখানে জেলা বিএনপি বহিস্কারের জন্য চারজন নেতা কর্মীর নাম পাঠানো হয় কেন্দ্রে। কিন্তু দেখা যায় দলে বিভিন্ন আন্দোলনে সক্রিয় সাবেক উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক আব্দুল রাজ্জাক মন্ডলের নামে বহিষ্কারের সুপারিশ না থাকার পরেও তাকে বহিষ্কার করা হয়েছে। অথচ জেলা বিএনপি তার বিরুদ্ধে কোন অভিযোগ করা হয়নি। দলটির সাংগঠনিক নিয়ম অনুসারে  উপজেলা পর্যায়ে কাউকে বহিষ্কার করার পূর্বে জেলার সভাপতি সাধারণ সম্পাদকের সুপারিশ ক্রমে কেন্দ্রে তার সিদ্ধান্ত নিয়ে থাকেন।
বেলকুচিতে বিএনপির রাজনীতিতে কেন্দ্রীয় বিএনপি’র সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম ও সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মন্ডলের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। এই এলাকায় আলীম নিজের একক অবস্থা তৈরী করতেই কেন্দ্রে মিত্যা তথ্য দিয়ে রাজ্জাক মন্ডকে বহিষ্কার করেছে বলে অভিযোগ করেন আব্দুল রাজ্জাক সহ তার সমর্থকেরা।  মঙ্গলবার দুপুরে বেলকুচি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ সকল অভিযোগ করেন আব্দুর রাজ্জাক মন্ডল।
সংবাদ সম্মেলন শেষে উপজেলা বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতা আলীমের বিরুদ্ধে বিক্ষোভ  মিছিল করেন। এবং আলীমকে কেন্দ্রীয় বিএনপি থেকে বহিস্কারের দাবিতে এক বিক্ষোভ  মিছিল বেলকুচি প্রেসক্লাব থেকে বের হয়ে চালা বাজার সহ প্রধান প্রধান সড়ক পদক্ষিন শেশে আবারো প্রেসক্লার সামনে এসে শেষ হয়।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়