বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেলেন মদনের কৃষিবিদ হাবিবুর রহমান

                            বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেলেন মদনের কৃষিবিদ হাবিবুর রহমান - সংবাদের আলো

বিশেষ প্রতিনিধি: মদন উপজেলার কৃষি অফিসার কৃষিবিদ হাবিবুর রহমার শনিবার বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ এর অর্থনৈতিক উন্নয়ন ক্যাটাগরিতে গ্রহণ করেছেন।

আনুষ্ঠানিকভাবে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ প্রদান অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মন্ত্রী সভার সিনিয়র সদস্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের কাছ থেকে এ পদক গ্রহণ করেন তিনি । প্রশাসন বিভাগের সর্বোচ্চ পদক এটি । কৃষিবিদ হাবিবুর রহমান দলগত পর্যায়ে এ পদকে তিনি মনোনীত হন।
কৃষি অফিসার হাবিবুর রহমান বলেন, আমার কর্মস্থল খালিয়াজুরী থাকা অবস্থায় অর্থনীতির চাকা সচল রাখতে এক ইঞ্চি ভূমিও পতিত থাকবে না সাড়া দেশে এমন ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ততকালীন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান মহোদয়,খালিয়াজুরীর ইউএনও আরিফুর রহমান মহোদয়ের উদ্যোগে নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার প্রায় ২৫০০ একর অনাবাদি জমি আবাদের আওতায় নিয়ে আসা হয়। শুধুমাত্র মিষ্টিকুমড়া চাষেই প্রায় ১৫ কোটি টাকার পণ্য উৎপাদিত হয়েছিলো সেবছর।

এছাড়াও পর্যাপ্ত পরিমাণে বাদাম, সরিষা, ভুট্টা, টমেটো, মরিচসহ অন্যান্য রবিশস্য চাষে খালিয়াজুরীতে যেমন অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে তেমনি প্রায় শ’খানেক উদ্যোক্তা তৈরি সহ প্রায় ১২০০ লোকের কর্মসংস্থান সৃষ্টি হয়েছিল।
এ উদ্যোগ বাস্তবায়নের মূল কারিগর এবং উদ্যোক্তা ততকালীন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান স্যারের প্রতি অশেষ কৃতজ্ঞতা যার নেতৃত্বে আমরা এ উদ্যোগ বাস্তবায়নের সুযোগ পেয়েছি।

প্রকল্পটি বাস্তবায়নকালে প্রতিটি ইউনিয়নে স্যার নিজে মোটরসাইকেল, নৌকা এমনকি সাকু পাড় হয়ে পরিদর্শন করেছেন। স্যারের এমন দৃঢ় কল্পের জন্যই প্রকল্পটি বাস্তবায়িত করা সম্ভব হয়েছে। আমরা আশাকরি খালিয়াজুরী উপজেলার কৃষি অর্থনীতি এরই ধারাবাহিকতায় অনেকদূর সম্প্রসারিত হবে। এমন একটি পদক পেয়ে আমি নিজেকে গর্বিত বোধ করছি।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়