সোমবার, ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ফেসবুকে কমেন্ট করাকে কেন্দ্র করে মারামারি, আহত ৩

ফেসবুকে কমেন্ট করাকে কেন্দ্র করে মারামারি, আহত ৩

সংবাদের আলো ডেস্কঃ জামালপুরের সরিষাবাড়ীতে ফেসবুকে পোষ্টে কমেন্টে করাকে কেন্দ্র করে ওয়ার্ড ছাত্রদলের দু’পক্ষের মধ্যে মারামারি ঘটনা ঘটছে।

গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার সাতপোয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে চর-আদ্রা এলাকায় এঘটনা ঘটে। এতে ৩ জন গুরুতর আহত হয়ে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

আহতরা হলেন- হালিম পুদ্দারের ছেলে হৃদয় হাসান (২১), দলু মিয়ার ছেলে রুবেল হাসান রাব্বি (২৫), মোতালেব হোসেনের ছেলে নাঈম মিয়া (২৫)।

এঘটনায় ছাইফুল ইসলাম হালিম পুদ্দার বাদী হয়ে ইউনিয়ন যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক নাজমুল হুদা নাজুকে প্রধান করে ২৩ জনের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাতপোয়া ৪নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি প্রাথী হিসেবে ফেসবুকে প্রচারণা চালান নাঈম ও বিজয়। তাদের এই প্রার্থিতা নিয়ে দুই গ্রুপের মধ্যে হিংসাক্ত মনোভাব সৃষ্টি হয়। সম্প্রতি নাঈম তার ফেসবুকে একটি গ্রুপ ছবি পোস্ট করলে সেখানে ৪নং ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী মেহেরত আহম্মেদ তাদেরকে ছাত্রলীগ শব্দ ব্যঙ্গ করে একটি কমেন্ট করেন। এই নিয়ে মো. মিরাজ নামে একজন লিখেন ‘তুই কি করস’। পরে এই বিষয়টি নিয়ে দুই গ্রুপের মধ্যে বিরোধ সৃষ্টি হয় এবং গত শুক্রবার সন্ধ্যায় মারপিটের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী রাসেল ও শাহীন বলেন, আমরা ৬ জন বন্ধু মিলে আদ্রা নতুন যে রাস্তাটি হচ্ছে সেই রাস্তার নির্মাণাধীন কালভার্ট দেখতে গিয়েছিলাম। ওখানে যাওয়ার পর ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুল হুদা নাজুর নেতৃত্বে ছাত্রদলের প্রায় ২৫- ৩০ জন ছেলে অতর্কিতভাবে আমাদের উপর হামলা করে এবং মারপিট করে। পরে আমরা দৌড়ে পালানোর চেষ্টা করলেও তারা দুইজনকে ধরে ফেলে এবং বেঁধে রেখে মারপিট করে।

পরে এ সংবাদ আহতদের পরিবারের লোকজন জানতে পেয়ে সরিষাবাড়ী থানাকে অবগত করে। পরে পুলিশ গিয়ে তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে আসে বলে জানান যুবদলের দুই নেতা আবু বক্কর সিদ্দিক ও হালিম পোদ্দার।

এব্যাপারে অভিযুক্ত সাতপোয়া ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুল হুদা নাজুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি সিনিয়র হিসেবে তাদেরকে ছাড়াতে গিয়েছিলাম। মারামারি করতে যাইনি। আমার বিরুদ্ধে তারা যে অভিযোগটি করেছে এটি মিথ্যা ও বানোয়াট।

এবিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. চাঁদ মিয়া বলেন, ‘অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়