শনিবার, ২৬শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

প্রশাসনের কড়া নজরদারি, বন্ধ অবৈধ বালু উত্তোলন

প্রশাসনের কড়া নজরদারি, বন্ধ অবৈধ বালু উত্তোলন

স্টাফ রিপোর্টার: প্রশাসনের কড়া নজরদারি ও নিয়মিত অভিযান পরিচালনার কারণে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধ রয়েছে। এছাড়া, উপজেলার লেছড়াগঞ্জ বালুমহালের বাইরে বালু উত্তোলন বন্ধ রয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে নিয়মিত নজরদারির অংশ হিসেবে নদীতে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার আশরাফের নেতৃত্বে পদ্মা নদীর বাহাদুরপুর থেকে ধুলশুড়া পর্যন্ত অংশে টহল পরিচালনা করেন।

তবে, এ সময় কোনো অবৈধ ড্রেজার পাওয়া যায়নি। এর আগে গত ২ অক্টোবর বালুমহালের এলাকার বাইরে থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে শহীদ মিয়া, নাদিম হোসেন ও লিটন হোসেনকে ৫০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

সার্বিক বিষয়ে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, অবৈধভাবে কেউ যেন পদ্মা নদী থেকে বালু উত্তোলন না করতে পারে সেজন্য উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। নিয়মিত অভিযান পরিচালনাসহ মোবাইল কোর্ট অব্যাহত আছে। কয়েকদিন আগেও তিনজনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া, উপজেলার লেছড়াগঞ্জ বালুমহালের লোকজনও যেন সীমানার বাইরে থেকে বালু তুলতে না পারে সে বিষয়েও নজর রাখা হচ্ছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়