শনিবার, ২৬শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নেত্রকোনা ডায়াবেটিক সমিতির আংশিক আহবায়ক কমিটি ঘোষণা

নেত্রকোনা ডায়াবেটিক সমিতির আংশিক আহবায়ক কমিটি ঘোষণা

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা ডায়াবেটিক সমিতির আহবায়ক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হক ও সদস্য সচিব হিসেবে ডাঃ আব্দুস ছাত্তারকে মনোনীত করা হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমিতির জরুরি সাধারণ সভায় এই আহবায়ক কমিটি গঠন করা হয়। জেলা প্রশাসন আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন নেত্রকোনা জেলা প্রশাসক বনানী বিশ্বাস।

আলোচনা সভায় সর্বসম্মতিক্রমে নেত্রকোণা জেলা বিএনপির আহ্বায়ক অর্থোডক্সি চিকিৎসক ডাঃ মোঃ আনোয়ারুল হক-কে আহবায়ক ও ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসক ডাঃ আব্দুস ছাত্তারকে সদস্য সচিব মনোনীত করে ৭ সদস্যের একটি আংশিক কমিটি গঠন করা হয়। পরে এই কমিটি অপর ৫জন সদস্য নির্বাচন করবেন বলেও সিদ্ধান্ত গৃহীত হয়। নেত্রকোনা ডায়াবেটিক সমিতি ১৯৮৬ সনে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে এ জেলায় ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকে গরীব ও অসহায় রোগীরা এ প্রতিষ্ঠান থেকে ফ্রি চিকিৎসা পেয়ে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটির আজীবন সদস্য সংখ্যা ৬২ জন।

তন্মধ্যে নির্বাহী পরিষদের সদস্য সংখ্যা ১৩ জন। রোগীদের পরীক্ষা নিরীক্ষার জন্য ল্যাবরেটরিতে ইতোমধ্যে অত্যাধুনিক যন্ত্রপাতি সংযোজন করা সম্ভব হয়েছে। এই ধারা অব্যাহত থাকলে নেত্রকোণা ডায়াবেটিক সমিতি এই জেলায় অল্প সমেয়র মধ্যে একটি মডেল প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হবে বলেও অভিমত ব্যক্ত করেছেন জেলার সচেতন মহল।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়