শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নির্বাচনগুলো করা হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ  তাড়াশে নির্বাচন কমিশনার – বেগম রাশেদা সুলতানা

                            নির্বাচনগুলো করা হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ  তাড়াশে নির্বাচন কমিশনার - বেগম রাশেদা সুলতানা - সংবাদের আলো

আজিজুর রহমান মুন্না: আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনগুলো করা হবে  অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ  বলে আশ্বস্ত করেছেন- নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা।

তিনি বলেন, নির্বাচনের আচরণ বিধি মেনে সকল প্রার্থীকে নির্বাচনি প্রচার চালাতে হবে এবং আশা করি সুন্দর সুষ্ঠু নির্বাচন হবে।

আগামী ১৭ জুলাই সিরাজগঞ্জ জেলার  তাড়াশ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এনির্বাচন উপলক্ষে-  তাড়াশ উপজেলা প্রশাসনের আয়োজনে –
বুধবার (১২ জুলাই) দুপুরে তাড়াশ উপজেলা পরিষদ মিলনায়তনে   এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে সভাপতিত্ব করেন,  সিরাজগঞ্জ জেলার সুযোগ্য জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে   মতবিনিময় সভার  প্রধান অতিথি হিসেবে  বক্তব্যে রাখেন,- নির্বাচন কমিশনার- বেগম রাশেদা সুলতানা

এসময়ে  তিনি আরোও  বলেন, নির্বাচনকালে   ইভিএম ভোটিং মেশিন যদি হঠাৎ  বিকল হয় তাহলে  তাৎক্ষণিক বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে। ইভিএম এ ফলাফল  পরিবর্তনের কোন সুযোগ নেই। কেন্দ্রেই ফলাফল  দেওয়া হবে। এছাড়া নির্বাচনে প্রতিটি ওয়ার্ডে একজন করে নিবার্হী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপি,এম, পিপি,এম (বার), রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ দেলোয়ার হোসেন, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ শহিদুল ইসলাম।

আরো বক্তব্যে রাখেন, তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেজবাউল করিম, উল্লাপাড়া সার্কেল অমৃত কুমার সূত্রধর, তাড়াশ থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ মুজিবুল আলম।

এছাড়া প্রতিদ্বন্দ্বী পদপ্রার্থীদের মধ্যে বক্তব্যে সংরক্ষিত নারী কাউন্সিলর পদপ্রার্থী রোকসানা খাতুন, আমিনা খাতুন, সুফিয়া খাতুন, সাধারণ কাউন্সিলর প্রার্থী সাহাবার হোসেন খাঁন, কামাল হোসেন মওদুদ আহমেদ, মেয়র প্রার্থী আওয়ামী লীগ মনোনীত আব্দুর রাজ্জাক, স্বতন্ত্র প্রার্থী বাবুল শেখ, মোঃ শহিদুল ইসলাম ও আল-আমিন হোসেন।

উক্ত  মতবিনিময় সভার  সঞ্চালনা করেন, তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূরী তাসমিন উর্মি।

জানা যায় যে, দেশের আটটি পৌরসভায় ও অর্ধ শতাধিক ইউনিয়ন পরিষদে ভোট হবে আগামী ১৭ জুলাই। পৌরসভাগুলো হলো- সিরাজগঞ্জের তাড়াশ পৌরসভা, পিরোজপুরের ভাণ্ডারিয়া, চট্টগ্রামের দোহাজারী, শরীয়তপুরের গোসাইরহাট, কুমিল্লা’র দেবিদ্বার, পিরোজপুরের মঠবাড়িয়া, চাঁদপুরের ছেংগারচর ও যশোরের বেনাপোল।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----