বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নবীনগর প্রেসক্লাবের সম্প্রসারিত ভবন উদ্বোধন

মো: কামরুল ইসলাম, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর প্রেসক্লাব ভবনের সম্প্রসারিত রুমের শুভ উদ্বোধন করা হয়েছে। এই রুম প্রাপ্তির বিষয়ে নবীনগর প্রেসক্লাবের সকল নির্বাহী কমিটির নেতৃবৃন্দের দীর্ঘ আন্দোলনের ফসল হিসেবে, বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনের কল্যাণে বর্তমান উপজেলা নির্বাহী অফিসার রাজনৈতিক প্রভাবমুক্ত থাকায় উপজেলা পরিষদের গণগ্রন্থাগার ভবনের প্রেসক্লাব কার্যালয়ের পার্শ্ববর্তী কক্ষটি সাংবাদিকদের হস্তগত হয়।

রবিবার(১৩ অক্টোবর) এক অনাড়ম্বর অনুষ্ঠানে এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমি যখন প্রথম প্রেসক্লাবে আসি তখন কার্যালয়টি ছোট পরিসরে ছিল, তখনই আমি একজন সংবাদ পরিবারের সদস্য হিসেবে অনুভব করেছিলাম সেই থেকে চেষ্টা ছিল প্রেসক্লাবটি সম্প্রসারণের, সেটি আজ সফল হয়েছে।এই সফলতার জন্য সাবেক নেতৃবৃন্দসহ বর্তমান নেতাদের দীর্ঘ আন্দোলনের ফলে আজকের জয় হয়েছে, তিনি অপ-সাংবাদিকতা রোধে কার্যকর গ্রহণে মূল ধারার সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন। প্রধান আলোচক ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি জাবেদ রহিম বিজন।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, নবীনগর প্রেসক্লাব আরো বড় পরিসরে হওয়া উচিত ছিল, নিজস্ব একটি কমপ্লেক্স থাকার কথা ছিল, আমি আশা করবো ভবিষ্যতে নবীনগর প্রেসক্লাবের নিজস্ব একটি ভবন হবে, তিনি অপ-সাংবাদিকতার বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে বলেন কেউ সাংবাদিকতার নামে অপ-সাংবাদিকতা ও দুর্নীতি চাঁদাবাজি করে তাকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের নিকট আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন, সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, ব্রাহ্মণবাড়িয়া ইলেকট্রিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশননের সভাপতি পীযুষ কান্তি আচার্য, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক এইচএম সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়শনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির রায়হান, জামাতে ইসলামির পৌর শাখার আমির মোখলেছু রহমান, সাবেক মেয়র মাইনুদ্দিন মাইনু, নবীনগর কলেজের সাবেক ভিপি গোলাম হোসেন খান টিটু, মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মোর্শেদুল ইসলাম লিটন, অ্যাডভোকেট বিনয় চক্রবতী, সাবেক জেলা পরিষদ সদস্য মোহাম্মদ নাছির উদ্দীন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মেহেদী হাসান, সমাজসেবক মাওলানা সানাউল্লাহ্, মাওলানা আমির হোসেন, পৌর জামাতের সেক্রেটারী সাইফুল ইসলাম বাশার, বিএনপি নেতা এডভোকেট রাজিব আহসান পাপ্পু।

সভাপতিত্ব করেন নবীনগর প্রেসক্লাবের সভাপতি শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামল। সাধারণ সম্পাদক সাইদুল আলম সোরাফ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, নবীনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালিন সভাপতি আবু কামাল খন্দকার, প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহাবুব আলম লিটন, প্রেসক্লাবের সাবেক সভাপতি জালাল উদ্দিন মনির, সাংবাদিক জহিরুল ইসলাম বুলবুল, সাপ্তাহিক মলয়ার প্রকাশক মোহাম্মদ হোসেন শান্তি, সাংবাদিক আলম, সাংবাদিক মাজেদুল ইসলাম মাজেদ, সাংবাদিক মাহবুব মোর্শেদ, মেঠো পথের সভাপতি কাউছার আহম্মেদ ডিউক প্রমুখ। অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল ও মোনাজাত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা রফিকুল ইসলাম আশরাফী।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়