বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জের তাড়াশে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের তাড়াশে তীব্র খরা থেকে বাঁচতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজে কাঁদলেন শত শত মুসল্লি। আজ শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০ টায়হামকুড়িয়া ঈদগাহে এ নামাজ অনুষ্ঠিত হয়। এ সময় মুসল্লিরা বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন। নামাজে গ্রামের শত শত মুসল্লিরা অংশগ্রহণ করেন এবং দোয়া করেন।

দোবিলা ইসলাসপুর ডিগ্রী কলেজের শিক্ষক মাওলানা আব্দুস সামাদ আজাদী এই নামাজের ইমামতি করেন। নামাজ শেষে তিনি আরবিতে খুতবা দেন। এরপর তিনি তীব্র গরমের কথা উল্লেখ করে আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ প্রার্থনা করা হয়।নামাজ আদায় শেষে মাওলানা আব্দুস সামাদ আজাদী বলেন, কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে, তা হলো মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেজন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়