বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ট্যাঙ্কার লাইনচ্যুত: খুলনার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

ট্যাঙ্কার লাইনচ্যুত: খুলনার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

সংবাদের আলো ডেস্ক: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে তেলবাহী একটি ট্রেনের ৮টি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়েছে। এতে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে জীবননগর উপজেলার আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর খুলনার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মিন্টু কুমার জানান, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে একটি খালি তেলবাহী ট্রেন খুলনার দিকে যাচ্ছিল। আনসারবাড়িয়া রেল স্টেশনের অদূরে ট্রেনটির ৮টি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পাকশী হতে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে সকাল ৮টার সময় উদ্ধার কাজ শুরু করেছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে এখনো অনেক সময় লাগতে পারে।

তিনি আরও বলেন, এ ঘটনার পর পার্শ্ববর্তী রেলস্টেশনে ঢাকা থেকে ছেড়ে আসা ডাউন ট্রেন আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস ও আপট্রেন খুলমা থেকে ছেড়ে আসা সান্তহারগামী সীমান্ত এক্সপ্রেস আটকা পড়েছে। ফলে ট্রেনের শতশত যাত্রী পড়েছেন চরম ভোগান্তিতে।

চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার এ কে ইউসুফ আলী বলেন, খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। উদ্ধারকাজ কাজ চলমান রয়েছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়