বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

টাঙ্গাইল-২ আসনের ২ এমপি প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

আখতার হোসেন খান, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণ বিধি লংঘনের দায়ে টাঙ্গাইল-২ আসনের ২ এমপি প্রার্থীকে ১৯ ডিসেম্বর কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধানী কমিটি ১৩১ টাঙ্গাইল-২ এর চেয়ারম্যান নিতানা খায়ের জেসী।

ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুর আবেদনের প্রেক্ষিতে নির্বাচন অনুসন্ধানী কমিটি ১৩১ টাঙ্গাইল-২ এর চেয়ারম্যান নিতানা খায়ের জেসী স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়, ১৯ ডিসেম্বর দুপুরে ভূঞাপুরে কাঁচা বাজার সংলগ্ন দারোগ আলী সুপার মার্কেটের দোতলায় ডেল্টা লাইফ ইন্সুরেস কোম্পানীর অফিসে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডরু অবস্থান কালে নৌকা প্রতীক সমর্থিত লোকজন অফিসটি ভাঙচুর করে এবং দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুর ওপর হামলা করে।

এ বিষয়ে কারণ দর্শানোর জন্য ২১ ডিসেম্বর নৌকার প্রার্থী ছোট মনিরকে সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে। একই দিনে বিকেলে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুর সমর্থকগণ গোপালপুরের ঝাওয়াইলে নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে হামলা করে বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রীর ছবি ভাঙচুর এবং নৌকার প্রার্থী ছোট মনিরের পোস্টার ও ছবি ছিঁড়ে ফেলেছে এবং ড্রয়ার থেকে ২৮ হাজার টাকা ছিনিয়ে নেয়ার বলে অভিযোগ করেছেন, ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আবুল হোসেন বিএসসি।

এমন অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন অনুসন্ধানী কমিটি ১৩১ টাঙ্গাইল-২ এর চেয়ারম্যান নিতানা খায়ের জেসী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুকেও কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। তাকেও ২১ ডিসেম্বর সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়