বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

টাঙ্গাইলে এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন

টাঙ্গাইলে এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন

জহুরুল ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল জেলা বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের উদ্যোগে বুধবার (২৩ অক্টোবর) দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। ৩২ বছরের বৈষম্য অবসান কল্পে অনার্স-মাস্টার্স শিক্ষকদের প্রধান উপদেষ্টার বিশেষ আদেশে এমপিওভুক্তি এবং ঢাকা শিক্ষা ভবনের সামনে কর্মসূচিতে শিক্ষকদের উপর পুলিশের হামলার প্রতিবাদে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মাহাতাবুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজ সমূহে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত ও কর্মরত তিন হাজার ৫০০ জন অনার্স-মাস্টার্স কোর্সে শিক্ষকদের প্রধান উপদেষ্টার বিশেষ আদেশে এমপিওভুক্ত করতে হবে। এছাড়া গত ১৭ অক্টোবর ঢাকায় শিক্ষা ভবনের সামনে কর্মসূচি পালনের সময় যারা শিক্ষকদের উপর হামলা করেছে তাদের বিচারের আওতায় আনতে হবে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়