বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারন করে ছাত্রদলের রাজনীতি করতে হবে – শামিম তালুকদার

জামালপুর প্রতিনিধি: জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম বলেন, শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ বুকে লালন করে  ছাত্রদলের রাজনীতি করতে হবে। তিনি একজন সৎ, ন্যায়নীতিবান দেশ প্রেমিক রাষ্ট্র নায়ক ছিলেন। শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা। ছাত্রদলের রাজনীতি করতে হলে প্রতিটি ছাত্রকে উত্তম চরিত্রের অধিকারী হতে হবে। উত্তম চরিত্রবান হতে না পারলে সেই ছাত্রকে জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতি করার কোনো প্রয়োজন নেই।

রবিবার (২০ অক্টোবর) রাতে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের ব্যারিষ্টার সালাম তালুকদার স্কুল মাঠে ছাত্রদলের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামিম।

তিনি আরো বলেন, বিশ্বের অনেক দেশের রাষ্ট্র প্রধানরাও বলেন তারেক রহমান একজন পরিপূর্ণ রাজনীতিবিদ। আওয়ামী লীগ তারেক জিয়াকে নিয়ে নানা সময় অনেক কথা বলেছেন। শেখ হাসিনার একমাত্র ভয় ছিলো তারেক মিয়াকে নিয়ে। তাই তারেক রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং তার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোসহ বিএনপির অসংখ্য নেতাকর্মীর উপর অমানুষিক নির্যাতন চালিয়েছে তারা। পরবর্তীতে এক এগারোর সময়ও আরাফাত রহমান কোকোর উপর নির্যাতন করা হয়েছে। নির্যাতনের কারনে চিকিৎসাধীন অবস্থায় আরাফাত রহমান কোকো মারা যান। তার লাশ দাফন নিয়েও নানা ষড়যন্ত্র করেছে তারা। বেগম খালেদা জিয়াকে পর্যন্ত বিদেশে চিকিৎসা করাতে যেতে দেয়নি।

এই ইতিহাস বাংলাদেশের মানুষ স্বাক্ষী। তিনি আরো বলেন, জাতীয়তাবাদী দল বাংলাদেশের মধ্যে সবচেয়ে জনপ্রিয় দল হিসাবে মানুষের কাছে পরিচিত। এই দলকে কোনো গোষ্ঠী বা ব্যক্তির কারনে নষ্ট হতে দেওয়া যাবেনা। নতুন প্রজন্মকে ছাত্রদলের রাজনীতি করার সুযোগ দিতে হবে। শামিম তালুকদার আরো বলেন, আপনারা যারা দীর্ঘদিন ধরে জেল, জুলুম, নির্যাতন মাথায় নিয়ে রাজনীতি করে আসছেন তাদেরকে আরো ধৈর্যশীল হতে হবে। যারা মানুষকে নির্যাতন করেছে তারা পালিয়ে গেছে। মানুষের সাথে ভালো আচরণ করতে হবে। জনগণের মুখের ভাষা বুঝে আমাদের চলতে হবে। এমন আচরণ তাদের সাথে করা যাবেনা যেনো তারা আমাদের থেকে মুখ ফিরিয়ে না নেয়। অনেক নির্যাতন মাথা পেতে নিতে হয়েছে। প্রয়োজনে আরো নিতে হবে। সুফল আসবেই আপনাদের।

আগামী দিনে ইতিহাসের সেরা নির্বাচন হবে। তাই মানুষের সঙ্গে ভালো ব্যবহার করে জনগণের মন জয় করতে হবে।সাতপোয়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি কবির হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি আব্দুল হাই তালুকদার, ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আলাল তরফদার, উপজেলা বিএনপির সদস্য আতাউর রহমান, উপজেলা ছাত্রদলের আহবায়ক খাইরুল ইসলাম বিদ্যুৎ, সদস্য সচিব মাসুদ রানা চপল,সিনিয়র যুগ্ম আহবায়ক রিপন বাবু, যুগ্ম আহবায়ক মো. রহমতুল্লাহ, সাব্বির সরকার প্রমুখ।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়