বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চৌহালীতে খোলা মাঠে  ইস্তেস্কার নামাজ আদায়

চৌহালী(সিরাজগঞ্জ)প্রতিনিধি: রোদের প্রচন্ড তাপদহে অসহনীয় গরমে চরম দুর্ভোগ হতে বাঁচতে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বিভিন্ন এলাকার মুসুল্লীরা সালাতুল ইস্তেস্কার নামাজ আদায় করে বৃষ্টি জন্য দোয়া প্রার্থনা করেছেন মহান সৃষ্টিকর্তার কাছে ৷

রবিবার দুপুরে উপজেলার খাষকাউলিয়া কে আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের পাশে খোলা আকাশের নিচে এ ইস্তেস্কার নামাজ আদায় করা হয়। কোরেশনগর কামিল মাদ্রাসার সহকারি অধ্যাপক ও  খাষশাহজানি কেন্দ্রীয় ঈদগাহ মাঠের পেশইমাম মাঃ মোঃ আব্দুল হালিম এ নামাজের ইমামতি করেন। নামাজ শেষে মোনাজাতে ধর্মপ্রাণ মুসুল্লিরা আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টির জন্য দু’হাত তুলে আল্লাহর দরবারে আকুতি জানান।

চৌহালী প্রেসক্লাবের সভাপতি মো. ইদ্রিস আলী, মোল্লাবাড়ি জান্নাতুল মহিলা মাদ্রাসার পরিচালক মাওঃ মুফতি মো. জাকির হোসেন, আবু বকর সিদ্দিক দুলাল, হাফেজ মাওঃ আব্দুল মান্নানসহ এলাকার যুবকেরা এই নামাজের আয়োজন করেন।মুসুল্লীরা জানান, আমাদের এলাকাসহ সারা দেশে প্রচন্ড রোদ ও  তাপদাহের কারণে মানুষ ও পশুপাখি অতিষ্ঠ। বৃষ্টির অভাবে ফসল পুড়ে যাচ্ছে, সকল ধরণের ফসল উৎপাদন ব্যাহত হচ্ছে। ভূ-গর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়ায় নলকুপ ও সেচ যন্ত্র দিয়ে পানি উঠছে না যার কারনে ইরি ধানের জমি ফেঁটে যাচ্ছে ফলে ইরি-বোরোসহ সকল আবাদ ব্যাহত হচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে আল্লাহর কাছে বৃষ্টি প্রার্থনা করে এই নামাজ আদায় করা হয়েছে।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়