বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

একযুগ পর রাজনৈতিক মাঠে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী: উজ্জীবিত নেতাকর্মী 

রয়েল দত্ত, রাউজান প্রতিনিধি: রাউজানে রাজনৈতিক মাঠ চষে বেড়াচ্ছেন সাবেক সংসদ সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। লুটপাট, চাঁদাবাজি এবং জনগণকে হয়রানি না করার জন্য বিএনপি নেতাকর্মীদের কড়া নির্দেশনা দিয়ে প্রশংসা কুড়িয়েছেন তিনি।
এছাড়া সাম্প্রতিক রাউজানের বন্যদুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। তাঁর ছেলে তরুন রাজনীতিবিদ সামির কাদের চৌধুরী উপজেলার বিভিন্ন ইউনিয়নে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। এ ছাড়া গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর নির্দেশনায় উপজেলা বিএনপি নেতাকর্মীরা উপজেলার বিভিন্নস্থানে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচী পালন করছেন। গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর একাধিক কর্মসূচীতে প্রবীণসহ নানা বয়সী মানুষকে জড়িয়ে ধরে পূর্বে স্মৃতি তুলে ধরতে দেখা যায়। সভা-সমাবেশে গেলে দলীয় নেতাকর্মীদের কবর জিয়ারত করতে দেখা যায় এই বিএনপি নেতাকে।
একাধিক দলীয় নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, দুঃসময়ে রাউজানের বিএনপি নেতাকর্মীদের পাশে থেকে সহযোগিতা করেছিলেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বর্তমানে রাউজানের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মসূচীতে উপস্থিত হয়ে দলীয় নেতাকর্মীদের উজ্জীবিত করছেন। বিভিন্ন সভা-সমাবেশে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেছেন, এখনো বিএনপি নিয়ে ষড়যন্ত্র চলছে, দেশ নিয়ে ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্রগুলো চিহ্নিত করে প্রতিহত করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি আরও বলেন, রাউজান হবে প্রতিটি মানুষের জন্য নিরাপদ আবাসস্থল। কোনো মানুষের উপর অন্যায়, অত্যাচার করলে কাউকে ছাড় দেয়া হবে না। সে যদি আমার দলেরও হয়ে থাকে ছাড় পাবে না। লুটপাট, চাঁদাবাজি করলে প্রশাসনের মাধ্যমে ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়েছেন তিনি।
এদিকে রাউজান কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি সৈয়দ মোহাম্মদ তৌহিদুল আলমের নেতৃত্বে যুবদল ছাত্রদলের একটি প্রতিনিধি সঙ্গে সৌজন্য স্বাক্ষাত করেছেন। তিনি বলেন, আমার নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেছেন, রাউজান একটি সুন্দর ও সমৃদ্ধ উপজেলায় রূপান্তর করতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এসময় তাঁর সাথে ছিলেন যুবদলের যুগ্ম আহবায়ক সেকান্দর মিয়া হিরু, সাবেক ছাত্রদল নেতা দিদারুল আলম, মো. রুবেল সহ দলীয় নেতাকর্মীরা।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়