বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উলিপুরে স্কুল মাঠ দখল করে পাকা স্থাপনা নির্মাণ 

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি:  কুড়িগ্রামের উলিপুরে একটি বিদ্যালয়ের মাঠ দখল করে অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন। জানা গেছে, উপজেলার বজরা ইউনিয়নের চাঁদনী বজরা সরকারি প্রাথমিক মাঠে এলাকার কতিপয় ব্যক্তি ছুটির দিনে পাকা স্থাপনা নির্মাণের কাজ করে চলছেন। কিন্তু বিদ্যালয়টিতে খেলার ভেন্যু হিসেবে প্রতি বছর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণমেন্ট এবং আন্ত: প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
সরেজমিনে, শুক্রবার (৩১মে) বেলা সাড়ে ১১টায় বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, বিদ্যালয়ের বাউন্ডরী ওয়ালের ভিতরে কতিপয় ব্যক্তি মিস্ত্রী দিয়ে পাকা স্থাপনা নির্মাণ করছেন। এসময় গুলবাহার, জাহাঙ্গীর হোসেন, বাদলের সাথে কথা হলে তারা বলেন, আমরা স্কুলের জায়গায় কাজ করছি না। আমাদের জায়গায় আমরা কাজ করছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমা খানম বলেন, এলাকার কিছু লোকজন সরকারি ছুটির দিন করে মাঠের মধ্যে পাকা স্থাপনা নির্মাণ করে চলছেন।
গত ২৬ মে উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। উপজেলা শিক্ষা অফিসার ‌মোঃ আমির হোসেনের সাথে কথা হলে তিনি বলেন , অভিযোগ পেয়েছি আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান সাথে কথা হলে তিনি বলেন, কাজ বন্ধের জন্য আমি লোক পাঠিয়েছি।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়