বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

৫ম বারের মত সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ হলেন মোঃ সিরাজুল ইসলাম

রায়হান আলী: শিক্ষামন্ত্রনালয় কর্তৃক আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে ৫ম বারের মত সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) নির্বাচিত হলেন উল্লাপাড়া এইচ.টি. ইমাম গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম। তিনি ২০০৪খ্রি. হতে এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন,তার দায়িত্ব পালনকালীন সময়ে প্রতিষ্ঠানটির একাডেমিক, প্রশাসনিক, অবকাঠামো সহ সার্বিক কার্যক্রমের ব্যাপক উন্নয়ন হয়েছে এবং দৃষ্টিনন্দন ও মানোন্নতি প্রতিষ্ঠান হিসেবে জেলার মধ্যে পরিচিতি লাভ করেছে। অধ্যক্ষ হিসেবে জেলার মধ্যে তার যেমন পরিচিতি ও সুনাম রয়েছে তেমনি বিভিন্ন সামাজিক ও সাংগঠনিক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

শিক্ষার মানোন্নয়নে ও মানউন্নীত শিক্ষাপ্রতিষ্ঠান গড়ার ক্ষেত্রে,একজন সফল শিক্ষাবিদ হিসেবে তিনি বিশেষ অবদান রাখছেন। তিনি পরপর ২ বার বাংলাদেশ স্কাউটস উল্লাপড়া উপজেলার কমিশনার হিসেবে নির্বাচিত হয়েছেন এবং বর্তমানে উক্ত পদে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) উল্লাপাড়া উপজেলা শাখার সভাপতি সহ বিভিন্ন সামাজিক সংগঠন ও কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। তিনি পরপর ২ বার রাজশাহী শিক্ষা বোর্ডের একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে মনোনীত হয়ে দায়িত্বরত আছেন। উল্লেখ্য যে, তিনি এর আগে ২০১৭, ২০১৯, ২০২২ ও ২০২৩খ্রি. চতুর্থ বার সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

২০২৪ সালে ৫ মে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে জেলা পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতায় তিনি ৫ম বারের মত সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) নির্বাচিত হলেন। এছাড়া উল্লাপাড়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জ্ঞানের আলো ট্রাস্ট এর ব্যবস্থাপনায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত ৭ম গ্রন্থ মেলায় ২০১৭খ্রি. ও ৯ম গ্রন্থ মেলা ২০১৯খ্রি. তিনি ২ বার উল্লাপাড়া উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন। ব্যক্তিগত জীবনে তিনি ২ কন্যা সন্তান রয়েছে , তার বড় মেয়ে সুমাইয়া ইসলাম ঢাকা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি হতে এলএলবি (সম্মান) ডিগ্রী অর্জন করে বর্তমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরীটাইম বিশ্ববিদ্যালয়ে এলএলএম এ অধ্যয়ন করছেন, ছোট মেয়ে সামিরাহ ইসলাম ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী স্ত্রী দিলওয়ারা নাসরীন একজন সফল হাউজ ওয়াইফ।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়