শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জে পাঁপড়ি ব্লাড ডোনার সোসাইটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও কমিটি গঠন

সিরাজগঞ্জ প্রতিনিধি: “যদি হই রক্তদাতা, জয় করব মানবতা” এই স্লোগানে অনুষ্ঠিত হলো পাঁপড়ি ব্লাড ডোনার সোসাইটি, সিরাজগঞ্জ এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী। ২৬ এপ্রিল বৃহস্পতিবার, সিরাজগঞ্জ শহরের ডাব্লিউ এফ রেস্টুরেন্টে উক্ত প্রতিষ্ঠাবার্ষিকী  উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব তরিকুল ইসলাম এর সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা সভাপতি জনাব শামীম রেজা’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক, সিরাজগঞ্জ শহরে অবস্থিত আরাফাত হাসপাতালের সম্মানিত ব্যবস্থাপক জনাব হাফিজুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলজোড় রক্তদান সংগঠন এর সভাপতি জনাব সাগর আহমেদ, এনায়েতপুর ফ্রি ব্লাড ডোনেশন সোসাইটির জনাব আবির হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টামন্ডলির সদস্য সর্বজনাব হাবিবুল্লাহ সরকার, তাজমুল হক, মাসুদ রানা, নাজমুল হাসান, আমির হামজা, নাঈম ইসলাম খান, সাধারণ সম্পাদক জনাব নাসিম হোসাইন, সাংগঠনিক সম্পাদক জনাব আলহাজ হোসেন, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল এর মেধাবী শিক্ষার্থী জনাব মুয়াজ শরিফ। অনুষ্ঠানে স্বল্প পরিসরে মোট ১৭ জনকে ১০ বা ততোধিক বার রক্তদান করায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ১০ বা ততোধিক বার রক্তদানকারীর মধ্য হতে অনুভূতি প্রকাশ করেন সর্বজনাব আসাদুজ্জামান আসাদ, কামরুল ইসলাম, তারিকুল ইসলাম, ইসমাঈল খান ত্বহা, ইউসুফ আলী খান, ইসহাক হোসেন মিলন, ফয়সাল আহমেদ। সম্মানিত অতিথি এবং প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সভাপতি ও সাধারণ সম্পাদক কে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

গত ১ বছরের কাজের রিপোর্ট পেশ করেন সভাপতি জনাব শামীম রেজা। সংগঠনের চেয়ারম্যান জনাব তরিকুল ইসলাম ২০২৪ সালের জন্য নতুন উপদেষ্টামন্ডলী এবং নতুন কমিটি ঘোষণা করেন। নতুন উপদেষ্টামন্ডলী চেয়ারম্যান জনাব তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জনাব শামীম রেজা ও অন্যান্যদের নাম ঘোষণা করা হয়। নতুন কমিটিতে সভাপতি জনাব নাসিম হোসাইন এবং সাধারণ সম্পাদক জনাব আলহাজ হোসেন এর নাম ঘোষণা করা হয়। আগামী ১০ দিনের মধ্যে নতুন কমিটি কে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। অনুষ্ঠানে মানবতার সেবা, ধুমপানমুক্ত, মাদকমুক্ত সমাজ গঠন, সুশৃঙ্খল যুবসমাজ গঠন, নেতৃত্ব তৈরি এবং রক্তদানের পাশাপাশি যেকোন সমস্যায় মানুষের পাশে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। উল্লেখ্য, ২০২৩ সালের ১৩ মার্চ আর্ত-মানবতার কল্যাণ, ধুমপানমুক্ত, মাদকমুক্ত সমাজ গঠন, সুশৃঙ্খল যুবসমাজ এবং নেতৃত্ব তৈরির মহান লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় পাঁপড়ি ব্লাড ডোনার সোসাইটি, সিরাজগঞ্জ। চলতি বছর ১৩ মার্চ পবিত্র মাহে রমাদান হওয়ায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান বিলম্বে অনুষ্ঠিত হলো।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----