শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জে পাঁচটি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বই প্রদান !

                            সিরাজগঞ্জে পাঁচটি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বই প্রদান ! - সংবাদের আলো

আজিজুর রহমান মুন্না: আলোকিত মানুষ, বিকশিত বাংলাদেশ- এ প্রতিপাদ্য সামনে রেখে সিরাজগঞ্জ শহরের পাঁচটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি সম্প্রসারণের জন্য বই প্রদান করা হয়েছে। বিকাশ লিমিটেড সিরাজগঞ্জের সহযোগিতায়।

বুধবার (১৯ জুলাই)  বেলা ১১টার দিকে  শহরের শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়াম  আয়োজিত উক্ত বই প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন,  জেলা প্রশাসক  মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন।

বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিকাশ লিমিটেডের ইভিপি অ্যান্ড হেড অব রেগুলেটরি অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট হুমায়ন কবির, বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠক ও রায়গঞ্জ উপজেলা সদর ধানগড়া মহিলা কলেজের বাংলা বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ সাজেদুল আলম প্রমুখ।
এসময়ে সিরাজগঞ্জ  জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার  এলিজা সুলতানা, সাংস্কৃতিক ব্যক্তি প্রদীপ সাহা সহ অন্যরা  উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক  মীর মোহাম্মদ মাহবুবুর রহমান-তিনি তার বক্তব্যে বলেন,  বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আবু সায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আলোকিত মানুষ গড়ার আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। বইয়ের আলোয় উদ্ভাসিত হয়ে বর্তমান প্রজন্ম সুন্দর আগামী তৈরি করবে।

অনুষ্ঠানে জেলা শহরের হৈমবালা বালিকা উচ্চবিদ্যালয়,জ্ঞানদায়িনী উচ্চবিদ্যালয়, ভিক্টোরিয়া হাইস্কুল, গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয় ও সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ থেকে দশম শ্রেণির প্রায় ৪০০ শিক্ষার্থী উপস্থিত ছিলো।
অনুষ্ঠানের শুরুতে তারা কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ১৫ মিনিটের এ প্রতিযোগিতায় শ্রেষ্ঠ ৩০ জন ছাত্র-ছাত্রীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিগণ। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানের হাতে বই তুলে দেয়া হয়।

সংবাদের আলো বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----